শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

ক্ষমতার অপব্যবহারের অভিযোগে মেয়রকে কারণ দর্শানোর নোটিশ

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি
  ০৯ জুন ২০২৩, ১০:২৩
ক্ষমতার অপব্যবহারের অভিযোগে মেয়রকে কারণ দর্শানোর নোটিশ

জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র আব্দুল কাদের সেখকে কেন বরখাস্ত করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (স্থানীয় সরকার বিভাগ পৌর-১ শাখার) উপসচিব মো. আব্দুর রহমান।

স্বেচ্ছাচারী আচারণ, সরকারি গুদামের মালামাল লুট,আত্মসাৎ ও ক্ষমতার অপব্যবহার প্রয়োগের অভিযোগ এনে স্থানীয় সরকার (পৌরসভা) আইনে অপরাধের অভিযোগে কেন তাকে মেয়র পদ থেকে বরখাস্ত করা হবে না, তা জানতে চেয়ে এই কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়।

গত ৭ জুন উপসচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশটি পাঠানো হয়। নোটিশটি পাওয়ার ১০ কার্য দিবসের মধ্যে তার ব্যাখ্যা দিতে নির্দেশ ক্রমে অনুরোধ করা হয়েছে।

পৌর কাউন্সিলর মোঃ মোহন মিয়া জানান,পৌর মেয়র আব্দুল কাদের সেখ দায়িত্ব পাওয়ার পর থেকেই ক্ষমতা অপব্যবহার, সরকারি গুদামের মালামাল লুট, সরকারি জায়গা দখল করে মার্কেট নির্মাণ, এবং অর্থ আত্মসাৎ করায় ইসলামপুরে ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। একারণে আমরা ১১ কাউন্সিলর মিলে স্বাক্ষরিত গত বছরের ১৭ নভেম্বরে বিভাগীয় কমিশনার ২৭ নভেম্বর জেলা প্রশাসক এবং ১৪ ডিসেম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অনাস্থা প্রস্তাব দাখিল করি। এরই পরিপ্রেক্ষিতে মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠনের করে মাঠপূর্বক তদন্ত করে তা প্রমানিত হয়।

এ বিষয়ে পৌর মেয়র আব্দুল কাদের সেক বলেন, কারণ দর্শানোর নোটিশ আমি সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছি। বর্তমানে আমি সিলেট রয়েছি। সিলেট থেকে এসে এবিষয়ে বিস্তারিত জানাবো।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে