শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

চাঁদপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামান্টেরে উদ্বোধন

চাঁদপুর প্রতিনিধি
  ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৪০
চাঁদপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামান্টেরে উদ্বোধন

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, দেশে ২০১০ সালের পূর্বে প্রান্তিক পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত প্রাথমিকের শিক্ষার্থীদের জন্য প্রতিযোগিতামূলক খেলা-ধুলার সুযোগ ছিল না। মাননীয় প্রধামন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামান্টের মাধ্যমে সেই সুযোগটি করে দিয়েছেন। যে কারণে প্রতিটি শিক্ষার্থী একজন সুস্থ্য মানুষ হয়ে গড়ে উঠতে পারবে। আজকে যারা এসব টুর্নামেন্ট পরিচালনা করছেন, তারাও খেলা-ধুলা করে নিজেদের একটি অবস্থান তৈরী করেছেন। খেলা-ধুলার মাধ্যমেও একজন মানুষ তার পেশাগত জীবন গঠন করতে পারেন।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টায় চাঁদপুর স্টেডিয়ামে জেলা পর্যায়ে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামান্টেরে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আমাদের সবার লক্ষ্য হচ্ছে নিশ্চিত জীবন গঠন করা। অনেক নামি দামি খেলোয়াড় আছে যারা পড়া-শুনা খুব বেশী করেনি। এরা সবাই খেলার পিছনে সময় দিয়েছে। একাটা পর্যায়ে যদি পড়া-লেখা করে নিজেকে ভালো খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করা যায়, সেখানেও পেশাগত জীবন গঠনের সুযোগ হয়।

ডিসি বলেন, আমাদের মাঝে একসময় ইউনিয়ন পর্যায়ে ভালো প্রমিলা ফুটবল বেশী আগাতে পারেনি। এখন এই টুর্নামেন্টের মাধ্যমে প্রাথমিক পর্যায় থেকে মেয়েরা ফুটবল খেলায় অনুপ্রাণিত হচ্ছে। তারা এখন ইউনিয়ন থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত খেলার সুযোগ পাচ্ছে। আশা করছি এই ধরণের টুর্নামেন্টের মাধ্যমে আগামীতে দেশের জন্য বিশ^খ্যাত প্রমিলা ফুটবল খেলোয়াড় তৈরী হওয়ার সম্ভাবনা রয়েছে।

চাঁদপুর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন-অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগ সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোস্তাফিজুর রহমান, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু ও জেলা ক্রীড়া অফিসার মো. তারিকুল ইসলাম প্রমূখ।

যৌথ সঞ্চালনায় ছিলেন ফরিদগঞ্জ উপজেলা শিক্ষা অফিসার মো. জহিরুল ইসলাম, গুয়াখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাহানারা বেগম ও আক্কাছ আলী রেলওয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইয়াসমিন সুলাতানা সীমা।

জেলা পর্যায়ের বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবলের এই টুর্নামান্টে ৮ উপজেলার ১৬টি দল অংশগ্রহন করবে।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন উড়িয়ে টুর্নামেন্টের শুভ সূচনা করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা। পরে অতিথিরা অংশগ্রহনকারী দলের খেলোয়াড়দের সাথে পরিচিত হন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে