শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
walton

নকলায় এডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

নকলা (শেরপুর) প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৩

ভিটামিন 'এ ' খাওয়ান শিশু মৃত্যু ঝুঁকি কমান "এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের নকলায় জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন উপলক্ষে উপজেলা এডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় পুষ্টি সেবার বাস্তবায়নে স্বাস্থ্য কমপ্লেক্সের সভা কক্ষে ওই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: গোলাম মোস্তফার সভাপতিত্বে ডা: মো: ওয়ালি উল্ল্যাহ'র সঞ্চালনায় এডভোকেসি ও পরিকল্পনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মো: বোরহান উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল কাদের মিয়া প্রমুখ।

এসময় উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: জিয়াউল ইসলাম, শিক্ষক, সাংবাদিক, ইমামসহ সংশ্লিষ্ঠ বিভাগের কর্মকর্তা/কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: গোলাম মোস্তফা জানান, এ উপজেলায় ২০২৩ সালে ভিটামিন-এ 'প্লাস ক্যাম্পেইনে ৬ থেকে ১১মাস বয়সী ৩ হাজার ১৭০ জন শিশু কে নীল রংয়ের ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। উপজেলার ২১৭ টি স্থানে আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত এ ক্যাম্পেইন চলবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে