রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

নারায়নগঞ্জে বকেয়া বেতনের দাবিতে পারটেক্স পার্টিকেল বোর্ডে শ্রমিক অসন্তোষ

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ২৭ ডিসেম্বর ২০২৩, ১৪:৪৪

নারায়নগঞ্জ বন্দর উপজেলায় অবস্থিত পারটেক্স পার্টিকেল বোর্ডে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। তিন মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মধ্যে এই অসুন্তুোষ দেখা দেয়। ঘটনার খবর পেয়ে বন্দর থানা ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

বুধবার (২৭ ডিসেম্বর) সকালে বন্দর উপজেলার হরিপুরস্থ পারটেক্স পার্টিকেল বোর্ড কারখানায় শ্রমিক অসন্তোষ সৃষ্টি হয়। এ ঘটনায় বিক্ষুব্ধ শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধের জন্য বুধবার দুপুরে পারটেক্স ষ্টার গ্রুপের ভিসি বরাবর লিখিত ভাবে আবেদন করে।

বিক্ষুদ্ধ শ্রমিকেরা জানায়, আমরা দীর্ঘ দিন ধরে হরিপুর পারটেক্স পাটিকেল বোর্ডে সুনামের সাথে চাকুরি করে আসছি। দু:খের বিষয় হচ্ছে গত অক্টোবর ও নভেম্বর এবং চলতি মাস ডিসেম্বর মাসে পারটেক্স পার্টিকেল বোর্ড কর্তৃপক্ষ আমাদের বকেয়া বেতন আটকিয়ে দেয়। গত ২ বছর ধরে আমাদের বেতন বৃদ্ধি করেনি। আর দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। বকেয়া বেতন না পাওয়ার কারনে উল্লেখিত কোম্পানি শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছে।

এ ব্যাপারে পারটেক্স পার্টিকেল বোর্ডের জি.এম. তোফাজ্জল হোসেনের ব্যবহারকৃত ০১৭১১৫৩৮৩৭২ নাম্বারে একাধিকবার কল করা হলে তিনি ফোনটি রিসিভ করেনি।

পারটেক্স পার্টিকেল বোর্ডে শ্রমিক ইসমাইল মিয়া ক্ষোভ প্রকাশ করে আরো জানান, সাধারন শ্রমিকদের দাবি ধাওয়া লিখিত ভাবে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আমাদের প্রথম দাবি হলো অনতি বিলম্বে ৩ মাসের বকেয়া বেতন চলতি মাসে অর্থাৎ ডিসেম্বর মাসে পরিশোধ করতে হবে। ওয়ার্কার ও স্টাফদের প্রতি বছর জানুয়ারিেত বেতন বৃদ্ধি করতে হবে। আগামী ২০২৪ সালে জানুয়ারিতে ওয়ার্কার ও স্টাফদের বেতন ৪ হাজার টাকা বৃদ্ধি করতে হবে। ২০১৮/ ২০১৯ সালের মেডিকেল বিল পরিশোধ করতে হবে। প্রতি মাসের ১ তারিখ থেকে ৫ তারিখের মধ্যে বেতনাদি পরিশোধ করতে হবে। প্রভিডেন্টফান্ড এর ১৯% বকেয়া টাকা পরিশোধ করতে হবে। এছাড়াও আমাদের দাবি দেওয়া কারনে যদি কোন ওয়ার্কার ও স্টাফদের চাকরিচ্যুত করা হলে পুনরায় আন্দোলন চালিয়ে যাওয়ার হুশিয়ারী দেন শ্রমিকরা।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে