বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

দেলদুয়ারে সংযোগ সড়কের বেহাল দশা

মাসুদ রানা, দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি
  ০৩ জানুয়ারি ২০২৪, ১৫:৪৭
দেলদুয়ারে সংযোগ সড়কের বেহাল দশা

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেলদুয়ার-ছিলিমপুর সড়কের গড়াসিন এলাকায় নির্মিত ব্রিজের পশ্চিম অংশের সংযোগ সড়কটি ভেঙ্গে বেহাল দশায় পরিনিত হয়েছে । ফলে সংযোগ সড়কটি দিয়ে যানবাহন চলাচল মারাত্মকভাবে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে । ঝুঁকিপূর্ণ সংযোগ সড়কটিতে যানবাহন চলাচল করতে গিয়ে প্রায়ই ঘটছে দুর্ঘটনা ।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, দেলদুয়ার-ছিলিমপুর সড়কের গড়াসিন গ্রামে ডোবার ওপর নির্মিত ব্রিজের পশ্চিম পাশে সংযোগ সড়কটির একাংশ ধ্বসে পড়েছে । এতে যানবাহন চলাচল খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে । ঝুঁকিপূর্ণ সংযোগ সড়কটি দিয়ে সিএনজি এবং ব্যাটারি চালিত অটোরিক্সা সহ অনেক যানবাহনই মারাত্মকভাবে ঝুঁকি নিয়ে চলাচল করতে দেখা যায় । সড়কটি ঘেসে আটিয়া ইউনিয়ন পরিষদ ও আটিয়া মহিলা কলেজ সহ অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে । এছাড়া দেলদুয়ার উপজেলা পরিষদের সাথে ছিলিমপুর বাজার, আটিয়া ও দেউলি ইউনিয়ন পরিষদ সহ উপজেলার পশ্চিমাঞ্চলের যোগাযোগের সহজতম মাধ্যম হল ওই সড়কটি।

জানা গেছে, ব্রিজটির পাশ দিয়ে বয়ে যাওয়া এলেংজানি নদীর ¯্রােত ধারা প্রবাহের কারনে গত বর্ষা মৌসুমে সংযোগ সড়কটি ভেঙ্গে যায় । দীর্ঘ দিন অতিবাহিত হলেও আজও সংযোগ সড়কটির সংস্কার করা হয়নি । ফলে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করতে গিয়ে পড়ছে দুর্ঘটনায় । এছাড়া অজানা চালকরা ভারি বা মাঝারি ধরনের গাড়ি নিয়ে এসে পড়ে বিপাকে ।

সড়ক ব্যবহারকারী অনেকেই জানায়, ভেঙ্গে যাওয়া ওই সংযোগ সড়ক দিয়ে পারাপারের সময় গাড়ি উল্টে খাদে পড়ে যাত্রীদের মারাত্মকভাবে আহত হওয়ার মতো ঘটনা ঘটেছে অনেকবার । এমন অবস্থায় সড়কটির দ্রæত সংস্কারের দাবী জানান তারা ।

দেলদুয়ার উপজেলা প্রকৌশলী বজলুর রহমান খান দৈনিক যায়যায়দিনকে বলেন, তিনি গড়াসিন ব্রিজের ভেঙ্গে যাওয়া সংযোগ সড়কটি দেখেছেন । কিন্তু মাটির অভাবে সংস্কারের কাজ বিলম্ব হচ্ছে বলে জানান তিনি । তবে নির্বাচনের আগেই মাটি ভরাট করে সড়কটি যাতে ব্যবহার উপযোগি করা যায় সে লক্ষে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছেন বলেও জানান।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে