সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

মানুষ স্বতস্ফুর্তভাবে ভোট দিচ্ছে: পরিবেশমন্ত্রী শাহাব উদ্দিন

বড়লেখা (মৌলভীবাজার) থেকে
  ০৭ জানুয়ারি ২০২৪, ১৮:০১

মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনের নৌকার প্রার্থী এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, আমাদের এখানে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ হচ্ছে। ইতিমধ্যে আমরা বিভিন্ন কেন্দ্র ঘুরেছি। মানুষ স্বত:স্ফুর্তভাবে ভোট দিচ্ছে।

পরিবেশমন্ত্রী রোববার বেলা সাড়ে ১২টায় বড়লেখা উপজেলার পাথারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, ভোটার উপস্থিতি দেখে আশা করছি, বড়লেখা-জুড়ীতে ৬০-৭০ শতাংশ ভোট কাস্ট হবে। আমার ওপর বড়লেখা-জুড়ীর মানুষের অনেক প্রত্যাশা রয়েছে। এজন্য তারা আমাকে ভোট দেবে এবং আমি বিপুল ভোটে বিজয়ী হবো।

সকাল ৮টা থেকে মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে শুরু হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ। টানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। সকালে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম দেখা গেলেও বেলা বাড়ার সাথে এসব কেন্দ্রে ভোটার উপস্থিতি বেড়েছে বলে জানিয়েছেন এসব কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তারা।

মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে চার প্রার্থীর মধ্যে জাতীয় পার্টির প্রার্থী আহমেদ রিয়াজ উদ্দিন (লাঙ্গল) গতকাল শনিবার নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। ফলে আসনটিতে আওয়ামী লীগের হ্যাভিওয়েট প্রার্থী মো. শাহাব উদ্দিন (নৌকা) এর সঙ্গে লড়ছেন তৃণমূল বিএনপির মো. আনোয়ার হোসেন (সোনালী আঁশ) ও স্বতন্ত্র প্রার্থী মো. ময়নুল ইসলাম (ট্রাক)। আসনটিতে শক্ত কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী মো. শাহাব উদ্দিনের বিজয় অনেকটা নিশ্চিত বলে ধারণা করা হচ্ছে।

একটি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন পরিষদ নিয়ে গঠিত মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৫ হাজার ৬৩৫। এর মধ্যে একটি পৌরসভা ও ১০টি ইউপি নিয়ে গঠিত বড়লেখা উপজেলায় ভোটার ১ লাখ ৯৯ হাজার ৯৬৫। আর ৬টি ইউপি নিয়ে গঠিত জুড়ী উপজেলায় মোট ভোটার ১ লাখ ১৫ হাজার ৬৭০।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে