রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

দ্বাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে মান্দায় বিপুল ভোটে জয়লাভ করেছেন স্বতন্ত্র এমপি পদপ্রার্থী গামা

মাহবুবুজ্জামান সেতু,মান্দা (নওগাঁ) প্রতিনিধি
  ০৮ জানুয়ারি ২০২৪, ১৭:১৩
দ্বাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে মান্দায় বিপুল ভোটে জয়লাভ করেছেন স্বতন্ত্র এমপি পদপ্রার্থী গামা

৪৯-নওগাঁ-৪ (মান্দা) আসনের স্বতন্ত্র এমপি পদপ্রার্থী সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ এসএম ব্রহানী সুলতান মামুদ (গামা) বিপুল ভোটে জয়লাভ করেছেন। গামা নওগাঁ জেলা আওয়াসীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও মান্দা মহানগর কলেজের সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ মৈনম গ্রামের মরহুম আব্দুল জব্বারের ছেলে। বে-সরকারী ফলাফলে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত দলীয় প্রার্থী এ্যাডভোকেট নাহিদ মোর্শেদ বাবুকে ২৩ হাজার ৪৮ ভোটে হারিয়ে জয়ী হন তিনি। এ আসনে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন।

রবিবার (৭ জানুয়ারি) দ্বাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে স্বতন্ত্র এমপি পদপ্রার্থী এসএম ব্রহানী সুলতান মামুদ (গামা) ট্রাক প্রতীকে মোট ৮৫ হাজার ১৮০ ভোট এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মান্দা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নাহিদ মোর্শেদ বাবু নৌকা প্রতীকে ৬২হাজার ১৩২ ভোট পেয়েছেন। এতে ২৩ হাজার ৪৮ ভোটের ব্যবধানে জয়লাভ করেন গামা। অপরদিকে, স্বতন্ত্র এমপি পদপ্রার্থী মুহা. ইমাজ উদ্দিন প্রামানিক ঈগল প্রতীকে ১১ হাজার ১৯০ ভোট, আফজাল হোসেন কাঁচি প্রতীকে ৩৭৫ ভোট, জাতীয় পার্টির আলতাফ হোসেন লাঙ্গল প্রতীকে ৪৪০ ভোট এবং বাংলাদেশ কংগ্রেস পার্টির আব্দুর রহমান ডাব প্রতীকে ৪৬৭ ভোট পান।

মান্দা উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও নির্বাহী কর্মকর্তা লায়লা আঞ্জুমান বানু স্বাক্ষরিত প্রাথমিক বে-সরকারি ফলাফল শিট থেকে জানা গেছে, ১৪টি ইউনিয়নের সমন্ময়ে এই আসনটি গঠিত । এতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৯ হাজার ১৭৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৮ হাজার ৪১৫ জন, নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৭৫৯ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার একজন। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ১১৭ টি, মোট বৈধ ভোটের সংখ্যা ১ লক্ষ ৫৯ হাজার ৭৮৪,বাতিলকৃত ভোটের সংখ্যা ৩ হাজার ২২১। রবিবার (৭ জানুয়ারি) সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত অনুষ্ঠিত এ আসনে সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ১লক্ষ ৬৩ হাজার ৫ টি ভোট এবং প্রদত্ত ভোটের শতকরা হার ৫১.০৭%।

এসএম ব্রহানী সুলতান মামুদ (গামা) বলেন, মান্দা উপজেলাকে দূর্নীতিমুক্ত,স্মার্ট ও একটি মডেল উপজেলা হিসেবে রুপান্তরিত করতে চাই। এর পাশাপাশি শিক্ষিত বেকারদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করবেন বলেও প্রতিশ্রুতি ব্যাক্ত করেন। এছাড়াও নারী শিক্ষার ক্ষেত্রেও তিনি অগ্রণী ভূমিকা রাখবেন বলেও জানান। এসব উন্নয়নমূলক কাজের জন্য কাউকে ঢাকায় গিয়ে ধর্ণা দিতে হবে না বলে সকলের কাছে ওয়াদা করেন তিনি। তার দাবি যে, একজন আবাসিক এমপি হিসেবে এ উপজেলার জন্য যা যা করার সবই করবেন তিনি। এজন্য দলমত নির্বিশেষে সকলের সার্বিক সহযোগীতা এবং দোয়া কামনা করেছেন ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে