সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কক্সবাজার-৪ আসনে টানা ২য় বারের এমপি হলেন শাহীন বদি

টেকনাফ প্রতিনিধি
  ০৯ জানুয়ারি ২০২৪, ১৩:০২
কক্সবাজার-৪ আসনে টানা ২য় বারের এমপি হলেন শাহীন বদি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কক্সবাজার- ৪ আসনে টানা দ্বিতীয় বারের মতো এমপি হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থীত নৌকা প্রতীকের মনোনীত প্রার্থী ও সাবেক দু'বারের সাংসদ এবং টেকনাফ পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহমান বদি'র সহধর্মিণী শাহীন আক্তার।

তিনি কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে ১ লাখ ২৫ হাজার ৭২৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী টেকনাফ উপজেলা আ. লীগের সভাপতি নুরুল বশর পেয়েছেন ২৯ হাজার ৯২৯ ভোট। এবং বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তার চৌধুরী ৯৫ হাজার ৭ শত ৯৬ ভোট বেশী পেয়ে বিজয়ী হয়েছেন।

কক্সবাজারের জেলা রিটার্নি কর্মকর্তা ও জেলা- উপজেলা প্রশাসক কার্যালয় থেকে বেসরকারি ভাবে এই ফলাফল ঘোষণা করেছেন।

কক্সবাজার-৪ উখিয়া-টেকনাফের আলোচিত এই আসনে ৭ জন প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তার (নৌকা), স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগ নেতা মো. নুরুল বশর (ঈগল), জাতীয় পার্টির নুরুল আমিন ভুট্টো (লাঙ্গল), ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ফরিদুল আলম (আম), তৃণমূল বিএনপির মুজিবুল হক মুজিব (সোনালী আঁশ), ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ওসমান গনি চৌধুরী (মিনার), বাংলাদেশ কংগ্রেসের মোহাম্মদ ইসমাইল (ডাব)।

এই আসনে মোট ভোটার ৩২৬,৯৭১ জন, পুরুষ ভোটার ১৬৭,১৪০ জন ও নারী ভোটার ১৫৯,৮২৯ জন। আর মোট কেন্দ্র ১০৪ টি।

এদিকে, এর আগে ভোট কারচুপি ও কেন্দ্র থেকে এজেন্টের বের করে দেয়ার অভিযোগ তুলে দুপুরের দিকে ভোট বর্জন করেছেন কক্সবাজার-৪ আসনের জাতীয় পার্টি মনোনীত নাঙ্গল প্রতীকের প্রার্থী নুরুল আমিন সিকদার ভুট্টো।

একই অভিযোগ তুলে বেলা আড়াই টার দিকে ভোট বর্জন করেছেন ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী টেকনাফ উপজেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল বশর। এ সময় তিনি বলেন, কেন্দ্র দখল করে ভোট ডাকাতি, জাল ভোট, এজেন্ট বের করে দেওয়া ও নজিরবিহীন অনিয়ম, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষপাত করে আমার নিশ্চিত বিজয় ছিনিয়ে নেয়া হয়েছে। তাই আমি এই ভোট বর্জন করলাম।

কক্সবাজারের জেলা রিটার্নি কর্মকর্তা ও জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান জানিয়েছেন, কক্সবাজারের ৪ টি সংসদীয় আসনের ৫৫৬ টি কেন্দ্রে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়। রবিবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত।

তবে জেলা ও উপজেলায় কোথাও বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে