সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বাকেরগঞ্জে নৌকার ব্যালটে সীল মারায় প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ২

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি
  ০৯ জানুয়ারি ২০২৪, ১৩:১৭
বাকেরগঞ্জে নৌকার ব্যালটে সীল মারায় প্রিজাইডিং অফিসারসহ গ্রেফতার ২

বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন চলাকালে গতকাল ৭ ডিসেম্বর নলুয়া ইউনিয়নের আফালকাঠি গ্রামের ৬০নং ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বাকেরগঞ্জ যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের কো -অর্ডিনেটর মিলন চন্দ্র দাস ও সহকারী প্রিজাইডিং অফিসার সাইদুল ইসলামকে গ্রেফতার করে বাকেরগঞ্জ থানা পুলিশ।

আজ ৮ জানুয়ারি তাদের বিরুদ্ধে জাতীয় সংসদের নির্বাচনি এলাকার সীমানা নির্ধারণ আইন, ২০২১ ও প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য গনপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ৮০ ক্লোজ ০১ ক্লোজ খ/ ৮৪ ক্লোজ ০৪/৮৫/৮৬ ধারায় অপরাধ করায় উপজেলা নির্বাচন অফিসার মোঃ রফিকুল ইসলাম বাদি হয়ে বাকেরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-৮ ৮/০১/২০২৪

জানা যায়, গতকার নলুয়া ইউনিয়নে আফালকাঠি গ্রামের ৬০নং ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার হিসাবে দায়িত্ব প্রাপ্ত ছিলেন যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের কো -অর্ডিনেটর মিলন চন্দ্র দাস ও সহকারী প্রিজাইডিং অফিসার সাইদুল ইসলাম। উক্ত কেন্দ্রে মোট ভোটার ৩৪২১ জন। ভোট গ্রহন কালে প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার হিসাবে দায়িত্ব পালন করা কালীন সময় তারা দুইজন ১০০ ব্যালট পেপারের নৌকা প্রতীকে মার্কিন সীল মারেন।

নৌকা মার্কার ৩/৪জন সমর্থকের সাথে মোটা অংকের টাকার বিনিময় প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার ভোট চলাকালীন সময় ভোট কেন্দ্র হতে ১০০টি ব্যালট নিয়ে উক্ত ব্যালটে নৌকা মার্কায় মার্কিন সীল মেরে ১০০টি ব্যালট বাক্সে প্রবেশ করানোর চেষ্টা কালে হাতে নাতে তাদের ধরে ফেলেন স্থানীয়রা।

অনৈতিকভাবে মার্কিন সীল মারার বিষয়টি ভোট কেন্দ্রের মোবাইল টিমের দায়িত্বে থাকা এসআই মাহমুদ হাসান ও এএসআই ফারুক হোসেনকে তখন জানায় স্থানীয়রা। কেন্দ্রে আইন শৃংখলা রক্ষার দায়িত্বে নিয়োজিত থাকা পুলিশ অফিসার তাৎক্ষনিকভাবে নির্বাহী ম্যাজিস্ট্রেট সানজিদা রিক্তাকে অবহিত করলে তিনি তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে উপস্থিত হয়ে আসামীদের থেকে ব্যালট পেপার (নৌকা প্রতীকে সীল প্রদানকৃত) ১০০টি ও নির্বাচনী কাজে ব্যবহৃত অফিসিয়াল সীল একটি, মার্কিন সীল একটি এবং সীল প্যাড জব্দ করেন ও পুলিশ হেফাজতে তুলে দেন।

বাকেরগঞ্জ থানার ওসি তদন্ত মো: মস্তফা জানান, নলুয়া ইউনিয়ন থেকে গ্রেফতারকৃত প্রিজাইডিং অফিসার ও সহকারী প্রিজাইডিং অফিসার মিলন চন্দ্র দাস ও সাহিদুল ইসলামকে জেল হাজতে পাঠানো হয়েছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে