সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ফটিকছড়িতে ৯ জন প্রার্থী মধ্যে ৭ জনই জামানত হারাচ্ছেন

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৯ জানুয়ারি ২০২৪, ১৩:২০
ফটিকছড়িতে ৯ জন প্রার্থী মধ্যে ৭ জনই জামানত হারাচ্ছেন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-২ ফটিকছড়ি সংসদীয় আসনে ৯ জন সংসদ সদস্য প্রার্থী হয়েছিলেন। এর মধ্যে নৌকার প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনি এবং স্বতন্ত্র প্রার্থী হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব ছাড়া বাকি ৭ জনই জামানত হারাচ্ছেন। গত রোববার ভোট গ্রহণ শেষে সহকারী রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মোজাম্মেল হকের ঘোষিত ফলাফল বিশ্লেষণ করে এ চিত্র পাওয়া গেছে।

নির্বাচনী বিধি অনুযায়ী, নির্বাচনে কোনো আসনে প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ ভোট কোনো প্রার্থী যদি না পান, তাহলে তাঁর জামানত বাজেয়াপ্ত হবে।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে জামানত বাজেয়াপ্ত ৭জন হলেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মীর মোহাম্মদ ফেরদৌস আলম (চেয়ার) তিনি পেয়েছেন ৫২৬ভোট, বাংলাদেশ ইসলামি ফ্রন্টের মুহাম্মদ হামিদ উল্লাহ (মোমবাতি) তিনি পেয়েছেন ১৫৩৮ ভোট, জাতীয় পার্টির মোহাম্মদ শফিউল আজম (লাঙ্গল)তিনি পেয়েছেন ২৫১ভোট, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শাহজাহান (ঈগল) তিনি পেয়েছেন ২২৬১ভোট, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ রিয়াজ উদ্দিন চৌধুরী (ফুলকপি) তিনি পেয়েছেন ৩১১ভোট, বাংলাদেশ সুপ্রিম পার্টির চেয়ারম্যান শাহজাদা সৈয়দ সাইফুদ্দিন মাইজভান্ডারি (একতারা) তিনি পেয়েছেন ৩১৫১ভোট, এবং নির্বাচনের ২দিন আগে নির্বাচন থেকে সরে যাওয়া বাংলাদেশ তরিকত ফেডারেশন এর চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি (ফুলের মালা) তিনি পেয়েছেন ২৩১ ভোট। সহকারী রিটার্নি কর্মকর্তা মো:মোজাম্মেল হক চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

সহকারী রিটানিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে প্রার্থী ছিলেন ৯ জন, এর মধ্যে ৭ জনই জামানত হারাচ্ছেন। এ আসনে ভোটার সংখ্যা ৪ লাখ ৫৬হাজার ৪৮৭ জন। ১৪২টি কেন্দ্রে মোট বৈধ ভোট পড়েছে ১ লাখ ৪৫ হাজার ৫২০টি।

এখানে নৌকা প্রতীকের আওয়ামী লীগের প্রার্থী খাদিজাতুল আনোয়ার সনি ১ লাখ ৬৮৫ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী তরমুজ প্রতীকের স্বতন্ত্র এমপি পদপ্রার্থী হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব ৩৬ হাজার ৫৬৬ ভোট পেয়েছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে