শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নবীগঞ্জে ছাত্রলীগের একাংশের সভাপতি গুরুত্বর আহত : বাড়ীতে হামলা ও মটরসাইকেলে অগ্নিসংযোগ

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি
  ১৯ জানুয়ারি ২০২৪, ১৪:২২
নবীগঞ্জে ছাত্রলীগের একাংশের সভাপতি গুরুত্বর আহত : বাড়ীতে হামলা ও মটরসাইকেলে অগ্নিসংযোগ

নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের হামলা পাল্টা হামলায় শহরে রণক্ষেত্রে পরিনত হয়েছে। নাজিমুদৌলা চৌধুরীর নেতৃত্বে তার অনুশারীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ক্ষতবিক্ষত করেছে ছাত্রলীগেড়র অপর গ্রুপের সভাপতি জায়েদুল ইসলাম রুবেল’কে। তাকে মুমূর্ষ অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল প্রেরন করা হয়েছে। সে বর্তমানে মৃত্যু সন্নিকটে। এ খবর পেয়ে বিক্ষুব্ধ ছাত্রলীগ কর্মীরা নাজিম চৌধুরীর জয়নগরস্থ বাসায় হামলা করে দু’টি সিএনজি ভাংচুর ও ওসমানী রোডে একটি মটর সাইকেলে অগ্নি সংযোগের ঘটনা সং ঘটিত হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সন্ধ্যা রাতে নবীগঞ্জ মধ্য বাজারস্থ গোল্ডেন প্লাজায়।

স্থানীয় সুত্রে জানাযায়, বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের মধ্যবাজারস্থ গোল্ডেন প্লাজায় সিএনজি ও লাইটেস গাড়ী নিয়ে একটি বিরোধীয় বিষয়ে অনুষ্টিত শালিস বৈঠকে যান ছাত্রলীগের একাংশের সভাপতি জায়েদুল ইসলাম রুবেল। সেখানে পুর্ব থেকে ওৎ পেতে থাকা ছাত্রলীগের অপর অংশের সভাপতি নাজিমুদৌলা চৌধুরী তার দলবল নিয়ে রুবেল এর উপর অর্তকিত হামলা করে। এ সময় ধারালো অস্ত্রের আঘাতে তার শরীরের বিভিন্ন স্থানে ক্ষতবিক্ষত হয়। তাকে বাচাঁতে অপর ছাত্রলীগ নেতা কাজল মিয়া এগিয়ে গেলে তার উপরও হামলা করা হয়। এক পর্যায়ে স্থানীয় লোকজন রক্তাক্ত¦ অবস্থায় জাহিদুল ইসলাম রুবেলকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত সিলেট ওসমানী হাসপাতালে প্রেরন করেন। তার প্রচুর রক্তক্ষরণ হয়েছে।

বর্তমানে রুবেল মৃত্যু সন্নিকটে রয়েছে বলে তার সাথে থাকা সহকর্মীরা জানিয়েছেন। এ খবর পেয়ে রুবেল অনুশারী বিক্ষুব্ধ ছাত্রলীগের নেতাকর্মীরা পাল্টা হামলার জন্য এগিয়ে যান । কিন্তু হামকারীদের বাজারে না পেয়ে নাজিম চৌধুরীর বাড়ীতে হামলা করেন। এ সময় দু’টি সিএনটি গাড়ী ভাংচুর করা হয়। পরে বিক্ষুব্ধরা ওসমানী রোডস্থ জনি ওয়ার্কসপ থেকে মেরামতের জন্য রাখা নাজিম চৌধুরীর একটি মটর সাইকেল এনে আগুন দিয়ে জ¦ালিয়ে দেয়। নবীগঞ্জ থানা পুলিশ পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরে টহল জোরদার করেছে।

উল্লেখ্য, ইতিপুর্বে নাজিমুদৌলা চৌধুরীর গ্রুপের ছাত্রলীগের কর্মীরা একাধিকবার রুবেল গ্রুপের উপর অর্তকিত হামলা করেছে। এতে বেশ কয়েক’জন আহত হয়েছেন। নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের দু’গ্রুপের একাধিকবার ধাওয়া পাল্টা ধাওয়ায় শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। এ ব্যাপারে জেলা ছাত্রলীগ নীরব দর্শকের মতো রয়েছে। যে কোন সময় ছাত্রলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে ছাত্রলীগের বিবদমান দু’ গ্রুপের মাঝে বড় ধরনের দূঘর্টনা ঘটতে পারে বলে আশংখ্যা করছেন রাজনৈতিক মহল। এ ব্যাপারে কেন্দ্রীয় ছাত্রলীগের হস্তক্ষেপ কামনা করছেন আওয়ামী পরিবারের লোকজন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে