শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চাটখিলে বাগে ইব্রাহিম দারুল আযহার মাদ্রাসার বার্ষিক মাহফিল

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি
  ২০ জানুয়ারি ২০২৪, ১৬:২০
চাটখিলে বাগে ইব্রাহিম দারুল আযহার মাদ্রাসার বার্ষিক মাহফিল

নোয়াখালীর চাটখিলের হাটপুকুরিয়া-ঘাটলাবাগ ইউনিয়নের বক্তারপুর গ্রামের বাগে ইব্রাহিম দারুল আযহার মাদ্রাসার আয়োজনে এক দোয়া ও মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৯ জানুয়ারি) বিকেল ৪ টা থাকেই মাদ্রাসার প্রাঙ্গনে একের পর এক মানুষের উপস্থিত বাড়তে থাকে। এ সময় মাদ্রাসার বিভিন্ন ছাত্ররা কোরআন তেলোয়াত ও হামদ নাত দিয়ে মাহফিলের অনুষ্ঠানের প্রাথমিক কর্মসূচি শুরু করে।

মাহফিলে সভাপতিত্ব করেন, চাটখিলের সূর্য সন্তান বিশিষ্ট শিল্পপতি, সমাজ সেবক ও দানবীর এবং ইব্রাহিম নীট গার্মেন্টস এর ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মো: ইউসুফ। মাহফিলে প্রধান বক্তা হিসেবে নছিয়ত পেশ করেন, রাজশাহীর আলোচিত তরুন বক্তা হাফেজ মাওলানা আবরারুল হক আসিফ। এছাড়াও ঢাকা নারায়নগঞ্জের আল আমিন জামে মসজিদের খতিব মুফতি আব্দুল্লাহ আল আমিন বিশেষ মেহমান হিসেবে বয়ান করেন।

বক্তাগণ কোরআন ও হাদিসের আলোকে মাঠ ভর্তি জন মানুষের মাঝে দ্বীনের বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনামূলক কথা ও অসিত করেন। একটি ছেলে মাদ্রাসায় পড়ালে কি লাভ হবে সে বিষয়টি স্পষ্ট করেন। পরকালের মুক্তির জন্য সন্তানকে মাদ্রসায় ভর্তি করার প্রয়োজনীতা তুলে ধরেন।

প্রধান মেহমান মাওলানা নছির আহমাদ দা: বা: রাত ১১ ঘটিকায় মঞ্চে উঠে বক্তব্য শেষে মোনাজাতের মাধ্যমে বাগে ইব্রাহিম দারুল আযহার মাদ্রাসার দ্বিতীয় বার্ষিক মাহফিল শেষ হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে