রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিজ্ঞান মনস্কো জাতি গড়তে বিজ্ঞানচর্চা প্রয়োজন: পোরশায় খাদ্যমন্ত্রী

পোরশা (নওগাঁ) প্রতিনিধি
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৬:২৯
বিজ্ঞান মনস্কো জাতি গড়তে বিজ্ঞানচর্চা প্রয়োজন: পোরশায় খাদ্যমন্ত্রী

বিজ্ঞান মনস্কো জাতি গড়তে বিজ্ঞানচর্চা প্রয়োজন। সবাইকে বিজ্ঞানের প্রতি আকৃষ্ট হওয়া প্রয়োজন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করছেন বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

সোমবার দুপুরে প্রধান অতিথি হিসাবে ঢাকা থেকে ভার্চুয়ালী নওগাঁর পোরশা উপজেলা চত্বরে আয়োজিত দুইদিন ব্যাপি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ (৪৫তম বিজ্ঞান মেলা), ৮ম বিজ্ঞান অলিম্পিয়াডর্-২০২৪ উদ্যাপন উপলক্ষে এর উদ্বেধনী অনুষ্ঠানে বক্তব্যে প্রদানকালে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্নকে বাস্তবায়নের জন্য সকলের সহযোগিতা দরকার। এ মেলার মাধ্যমে শিক্ষার্থীদের হাত ধরে স্মার্ট বাংলাদেশ গড়ে উঠবে। ততসঙ্গে শিক্ষার্থীরা স্মার্ট বাংলাদেশ বিনির্মানে নিজেদের তৈরী করবে।

বর্তমান সরকার রাজনীতিবিদ থেকে শুরু করে সরকারি-সরকারি কর্মকর্তা-কর্মচারীদের স্মার্ট এবং স্মার্ট বাংলাদেশ গড়ার উদ্যোগকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, বিজ্ঞানে যে দেশ যত উন্নত, সে দেশ তত উন্নত। বর্তমান সরকার বিজ্ঞান শিক্ষাকে উৎসাহিত করছেন। যে কোন দেশের উন্নয়নে বিজ্ঞান নিয়ামকের ভূমিকায় কাজ করে। আর এ লক্ষে সকলকে কাজ করার আহবান জানান। উপজেলা প্রশাসনের আয়োজনে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মনিরুজ্জানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, কৃষি কর্মকর্তা মেহেদী হাসান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, ছাত্র-ছাত্রীগণ উপস্থিত ছিলেন। পরে উপজেলা পরিষদ চেয়ারম্যান সহ কর্মকর্তাবৃন্দ মেলার ১০টি স্টল ঘুরে দেখেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে