রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

শাহজীবাজার বিদ্যুৎ কেন্দ্রে নিলাম ছাড়া গাছ বিক্রির অভিযোগে, ৮ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মামলা

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি
  ২৯ জানুয়ারি ২০২৪, ১৬:৩৬
শাহজীবাজার বিদ্যুৎ কেন্দ্রে নিলাম ছাড়া গাছ বিক্রির অভিযোগে, ৮ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে মামলা

হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজী বাজার বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের ভিতর থেকে নিলাম ছাড়া অবৈধ উপায়ে ৬টি গাছ কেটে বিক্রি করার অভিযোগ ৮জন কর্মকর্তা ও কর্মচারীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোববার হবিগঞ্জ আদালতে জনৈক গাছ ক্রয়কারি ফতেহপুর গ্রামের সোহাগ মিয়া এ মামলা দায়ের করেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায় কয়েক জন কর্মকর্তা ও কর্মচারী নিলাম বিহীন শাহজীবাজার পিডিবির ভিতরের ৬ টি গাছ স্থানীয় কাঠ ব্যাবসায়ী সোহাদ মিয়ার কাছে বিক্রি করে । আর এসব গাছ বিক্রির টাকা ভাগবাটোয়ারা করতে গিয়ে বিদ্যুৎ কেন্দ্রের গেইটম্যান সহ কয়েকজনের সাথে দ্বন্দ্বে লিপ্ত হন অসাধু কর্মকর্তা ও কর্মচারীরা। ফলে বিদ্যুৎ কেন্দ্রের গেইটম্যান সহ কয়েকজন মিলে বন বিভাগের কর্মকর্তাদের খবর দেওয়ার পর গাছ গুলো জব্দ করেন বন বিভাগ।

এ ব্যাপারে ভুক্তভোগী কাঠ ব্যাবসায়ী সোহাগ মিয়া বলেন শাহজীবাজার বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ভেতর থেকে ৬টি গাছ ১লাখ ৭০হাজার টাকায় দিয়া আমি ক্রয় করি। গাছগুলো কেটে বাহিরে নিয়ে আসার জন্য শাহজীবাজার বিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী (পরিমাপ ও নিয়ন্ত্রণ) এর সাক্ষরিত একটি পত্র ও গেইট পাস ও দেওয়া হয় আমাকে। কিন্তুু গত ১৮ডিসেম্বর তিনি গাছগুলো কেটে বাহিরে নেওয়ার সময় গেইটম্যান গাড়িসহ গাছগুলো আটক করেন। এবং কয়েকজনের সহযোগিতায় তিনি বন বিভাগে খবর দেন। তৎক্ষনাৎ বিট কর্মকর্তা হুমায়ুন কবীর গাড়িসহ গাছগুলো জব্দ করে নিয়া যান। তারপর আমি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কর্মকর্তার সাথে যোগাযোগ করলে গাড়িসহ গাছগুলো ফেরত দিবেন বলে আশ্বস্ত করেন। পরবর্তীতে বিভিন্ন ধরনের টালবাহানা শুরু করে এক পর্যায়ে গাছগুলো বিক্রির কথা ও অস্বীকার করেন তাঁরা। পরে বাধ্য হয়ে আদালতে মামলা করেছি।

শাহপুর বিট কর্মকর্তা হুমায়ুন কবীর বলেন, অবৈধ ভাবে গাছগুলো বিক্রি হচ্ছিল খবর পেয়ে আমরা গাড়িসহ গাছগুলো জব্দ করেছি। বৈধ কাগজ পত্র দেখালে আমরা গাছ দিয়া দিব।

শাহজিবাজার বিদ্যুৎ কেন্দ্রের চীফ ইন্জিনিয়ার মিজানুর রহমান বলেন, গাছ বিক্রিয় বিষয়ে আমি অবগত নই, এ বিষয়ে আমি কিছুই জানিনা।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে