বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

পরশুরামে বেড়িবাঁধ মেরামতের নির্দেশ এমপি নাসিমের 

পরশুরাম (ফেনী) প্রতিনিধি
  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৫
পরশুরামে বেড়িবাঁধ মেরামতের নির্দেশ এমপি নাসিমের 

পরশুরামে মুহুরি নদীসহ তিনটি নদীর বেড়িবাঁধের চরের মাটি কাটার সাথে জড়িতদেরকে তাদের নিজেদের উদ্যোগে আগামী বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) রাতের মধ্যে বেড়িবাঁধ পূর্ণ মেরামত করে দেয়ার অনুরোধ জানিয়েছেন ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। অন্যতায় মাটি কাটার সাথে জড়িতদের বিরুদ্ধে নিজে বাদী হয়ে মামলা দিয়ে আইনগত ব্যবস্থার মাধ্যমে কঠোর শাস্তি দিবেন বলে হুশিয়ারি দিয়েছেন নাসিম চৌধুরী।

সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম তাঁর ব্যক্তিগত ফেসবুক আইডিতে লেখেছেন মুহুরী নদীর বেড়িবাঁধের মাটি যারা কেটে নিয়ে গেছে তাদের বিষয়ে আমার কাছে তথ্য রয়েছে আগামী সাত দিনের মধ্যে বেড়িবাঁধ পূর্ণ মেরামত করে আগের অবস্থায় ফিরিয়ে আনার জন্য অনুরোধ করছি।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাত দশটায় তাঁর ব্যক্তিগত আইডিতে মাটি কাটার বিরুদ্ধে স্ট্যাটাস দেওয়ার পর কয়েক ঘণ্টার মধ্যে তিন হাজার শুভাকাঙ্ক্ষী তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন এবং এমন সাহসী উদ্যোগের জন্য তাকে সাধুবাদ জানিয়েছেন। আবেগে আপ্লুত হয়ে অনেক ফেসবুক ফলোয়ার লেখেন তারা অর্ধশত বছরেরও বেশি সময় ধরে এমন এক মানবিক সৎ এবং নিষ্ঠাবান সংসদ সদস্যকে পাওয়ার অপেক্ষায় ছিলেন।

গত কয়েকদিন ধরে পরশুরামের তিনটি নদীর বেড়িবাঁধের চরের মাটি কেটে নেওয়ার বিষয় জাতীয় গণমাধ্যমে প্রকাশিত খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের নজরে আসলে অভিযুক্তদেরকে কঠোর হুশিয়ারি দেন।

পরশুরাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আফরোজা হাবিব শাপলা বলেন, স্থানীয় উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বৃহস্পতিবার রাতে পরশুরাম উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশনা দিয়েছেন।

সম্প্রতি প্রভাবশালী একটি মহল পরশুরামের মুহুরি নদীর খোন্দকিয়া, নিজ কালিকাপুর, মধ্যম ধনিকুন্ড, নোয়াবাজারের বেড়িবাঁধের চরের মাটি কেটে নিয়ে যাচ্ছে।

ইতিপূর্বে পরশুরাম উপজেলা প্রশাসন একাধিকবার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এবং জনপ্রতিনিধিদের সাথে বিশেষ সভা করেও ফসলি জমির মাটি ও বেড়িবাঁধের চরের মাটি কাটা বন্ধ করতে পারেনি।

ফেনী-১ আসনের সংসদ সদস্য আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেন, যারা বেড়িবাঁধ মাটি কেটেছেন তাদের তথ্য আমার কাছে আছে। তাদের প্রতি অনুরোধ আগামী বৃহস্পতিবার রাতের মধ্যে বেড়িবাঁধ মেরামত করে আগের অবস্থায় ফিরিয়ে আনতে হবে। নাহলে আমি নিজে বাদী হয়ে মামলা করা সহ তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্হা নিব।

এর আগে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ১৭ জানুয়ারি ফুলের তোড়ায় শুভেচ্ছা না জানাতে দলীয় নেতাকর্মীদের অনুরোধ জানান। এরপর ১৮ই জানুয়ারি তাঁর নির্বাচনী এলাকায় চলাচলের সময় ছাত্রলীগ যুবলীগ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে তাঁর গাড়ি বহরের সাথে মোটর শোভাযাত্রা না করার জন্য নির্দেশনা দিয়ে তিনি ব্যাপক প্রশংসিত হয়েছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে