বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

দেবহাটায় শিশু শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা

দেবহাটা (সাতক্ষীরা) প্রতিনিধি
  ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩২
দেবহাটায় শিশু শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা

সাতক্ষীরার দেবহাটায় ১ম থেকে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। কমিউনিটি স্বাস্থ্যসেবার মানোন্নয়ন এবং কমিউনিটি ক্লিনিকগুলো সমৃদ্ধকরণ প্রকল্পের আওতায় আমেরিকেয়ারস্ ফাউন্ডেশন ইনকর্পোরেটেড’র সহযোগীতায় এ চিত্রাঙ্কন প্রতিযোগীতার আয়োজন করেছিল বেসরকারি উন্নয়ন সংস্থা আশার আলো।

বাংলাদেশের গ্রামীন প্রকৃতি-বিষয়কে প্রাধান্য দিয়ে এ প্রতিযোগীতায় শিশু শিক্ষার্থীদের হাতের ছোঁয়ায় ক্যানভাসে ফুঁটে ওঠে আবহমান বাংলার নানা রূপ ও বৈচিত্র।

শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে উপজেলার সখিপুরে বেসরকারি সংস্থা আশার আলো’র কার্যালয়ের হলরুমে এ প্রতিযোগীতায় অংশগ্রহণ করেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যায়নরত ১ম থেকে ৬ষ্ঠ শ্রেণির ৩১ জন শিশু শিক্ষার্থী। প্রত্যেক শিশু শিক্ষার্থীকে চিত্রাঙ্কন প্রতিযোগীতায় আবশ্যক যাবতীয় সরঞ্জাম সরবরাহ করে সংগঠনটি।

চিত্রাঙ্কন প্রতিযোগীতায় প্রধান অতিথি ছিলেন আশার আলো’র নির্বাহী পরিচালক জাতীয় যুব পুরষ্কারপ্রাপ্ত আবু আব্দুল্যাহ আল আজাদ। বিশেষ অতিথি ছিলেন চিত্রশিল্পী মো. মোস্তফা কামাল, চিত্রশিল্পী মো. ইব্রাহিম খলিল, সহকারি শিক্ষক আব্দুল আজিজ ও সংগঠনটির হিসাবরক্ষক মো. ফজলুল হক প্রমুখ।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে