শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

দুমকীতে প্রতিবন্ধী পরিবারের পাসে কাওসার আমিন হাওলাদার। 

দুমকী (পটুয়াখালী) প্রতিনিধি
  ১৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪২
দুমকীতে প্রতিবন্ধী পরিবারের পাসে কাওসার আমিন হাওলাদার। 

বিভিন্ন গণমাধ্যমে পত্রিকায় প্রকাশিত "দুমকিতে দুই প্রতিবন্ধি পরিবারের মাথা গোঁজার ঠাঁই নেই" শিরোনামে সংবাদ প্রকাশিত হওয়ায় ভাগ্য বদলে যায় ঐ প্রতিবন্ধী পরিবারের। পাবেন পাকা বসতঘরও। এমনই প্রতিশ্রুতি দেন উপজেলার মুরাদিয়া ইউনিয়নের কৃতি সন্তান মাল্টা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী মো. কাওসার আমিন হাওলাদার।

কাওসার আমিন হাওলাদার বলেন, গতকাল সংবাটি দেখে অনেক কষ্ট পেয়েছি। আমি সময় ক্ষেপণ না করে সাথে সাথে ঐ প্রতিবন্ধী পরিবারের বাড়িতে ছুটে গিয়েছি এবং আমি অতি শীগ্রই তাদের একটি পাকা বসতঘর নির্মাণ করে দিব। এছাড়াও দুমকী উপজেলার সর্বস্তরের জনগণের পাশে থেকে তাদের খেদমত করতে চাই।

উল্লেখ্য, পটুয়াখালীর দুমকিতে স্বর্গীয় হেমন্ত বিশ্বাসের প্রতিবন্ধি কন্যা হরিবালা বিশ্বাস (৫০) ও তার একমাত্র বুদ্ধিপ্রতিবন্ধি সহদর হেমলাল বিশ্বাসের (৪৮) পাশে নেই কেউ। অসহায় সম্বলহীন সংখ্যালঘু ভাইবোন পৈত্রিক সূত্রে মাত্র দেড় শতাংশের ভিটিতে নানা প্রাকৃতিক দূর্যোগে ক্ষতিগ্রস্থ হেলে পরা জরাজীর্ণ ঝুপড়িতে মানবেতর জীবন যাপন করছে। বুদ্ধি প্রতিবন্ধি হয়ে জন্ম নেয়া কর্মক্ষমতাহীন সহদর ভাইবোন এলাকাবাসীর কাছে চেয়ে চিন্তে খেয়ে না খেয়ে পৈত্রিক ভিটিতে শীত, বর্ষায় চরম দুঃসহ জীবন কাটাচ্ছে। সংখ্যালঘু হতদরিদ্র পরিবারের দুরাবস্থার বাস্তব চিত্রটি বিভিন্ন গণমাধ্যমে সংবাদটি প্রকাশিত হলে প্রতিবন্ধী পরিবারের মাথা গোঁজার ঠাই মেলে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে