শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

স্বপ্ন ভাঙলো শত তরুনীর, ফারাজ করিম চৌধুরী বিয়ের পিঁড়িতে

মীর আসলাম (চট্টগ্রাম) রাউজান
  ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১৫
আপডেট  : ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৫০
ফাইল ছবি

যুগে যুগে গতানুগতিক ঘুণে ধরা সমাজ পরিবর্তনের ভূমিকা রেখে আসছে আমাদের তরুণরা। তারা সুখি-সমৃদ্ধশালী, বৈষম্যমুক্ত, মানবিক দেশ গড়ার স্বপ্ন দেখেন, অন্যদেরও এই স্বপ্ন দেখান। সমবয়সী শিক্ষিত তরুণদের সংগঠিত করে ভূমিকা রাখতে চান গতানুগতিক ঘুণে ধরা সমাজ পরিবর্তনে। সবার আগে জীবনবাজি রেখে এগিয়ে যেতে চান দেশের সংকটময় মুহুর্তে, দৈবিক ও প্রকৃতিক দুর্যোগে পাশে দাঁড়াতে চান তারা।

আমাদের দেশে তরুণদের মধ্যে যারা এই চিন্তা-চেতনা নিয়ে কাজ করে আসছেন তাদের মধ্যে প্রতিভাবান এক তরুণ ফারাজ করিম চৌধুরী। ১৯৯২ সালের ২৬ আগস্ট রাউজানের এক সম্ভ্রান্ত রাজনৈতিক পরিবারে তার জন্ম হলেও তিনি পড়ালেখা করেছেন বিলেতে। দ্যা ইউনিভার্সিটি ম্যানচেস্টার থেকে সাস্টার্স ডিগ্রীধারী এই তরুণ দেশ-বিদেশে মানবিক কাজের পাশাপাশি ঘুণে ধরা সমাজ পরিবর্তনের বহুমুখী অবদান রেখে এখন হয়েছেন দেশ-বিদেশি তরুণ-তরুণীদের আইডল। সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ফ্রেন্ড ফলোরের সংখ্যা কোটির কোটায়। তরুণ ফারাজ করিম চৌধুরীর স্বপ্ন সাধনা আর সাহসিকতার জন্য এখন গর্ববোধ করে দেশ-বিদেশের অনেক সুধিজন।

সম্প্রতি খবর বেরিয়েছে ফারাজ করিম চৌধুরী বিয়ে পিঁড়িতে বসতে যাচ্ছেন। এমন সংবাদে হৃদয় ভেঙ্গেছে দেশের স্বনামধন্য অনেক পরিবারের টিনএইজ তরুণীর। যারা কল্পনাতে রেখেছিলেন ফারাজের সাথে প্রণয়নের।

খবর নিয়ে জানা যায়, ফারাজ করিম চৌধুরী এখন বিবাহবন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন। যাকে তিনি জীবন সঙ্গিনী করতে যাচ্ছেন তিনি রংপুরের একটি শিক্ষিত পরিবারের উচ্চ শিক্ষিত কন্যা। যতদুর জানা যায়, আগামী ২৩ ফেব্রুয়ারি ঢাকার একটি মসজিদে ইসলামী শরিয়া মতে ধর্মীয় রীতি অনুসরণ করে শুভ আকদ সুসম্পন্ন করা হবে। এই অনুষ্ঠানে দুই পরিবারের সদস্য ছাড়াও উপস্থিতি থাকবেন ঘনিষ্ট আত্মীয়স্বজন । এই অনুষ্ঠান পরবর্তীতে পরিবারের পক্ষে নিজ বাড়ি রাউজানের গহিরা গ্রামে আয়োজন করা হচ্ছে বিশাল ভোজসভার। এই অনুষ্ঠানে উপস্থিত অতিথি তালিকায় রয়েছে মন্ত্রীসভার বেশ কয়েকজন সদস্য ও দেশের সুধিজনসহ থাকবেন রাউজানের মানুষ।

উল্লেখ্য, তরুণ মানবিকযোদ্ধা ফারাজ করিম চৌধুরীর দাদা পূর্ব পাকিস্তান প্রদেশিক পরিষদের বিরোধী দলীয় নেতা মরহুম একেএম ফজলুল কবির চৌধুরী, বাবা রাউজান থেকে পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে