সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

কলমাকান্দায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত 

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৭
আপডেট  : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:১১

নেত্রকোনার কলমাকান্দা উপজেলা প্রশাসনের উদ্যেগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিভিন্ন কর্মসূচির আলোকে পালিত হয়েছে।

কর্মসূচির মধ্যে ভাষা শহীদদের স্মরণে শহীদ মিনারে পুস্পস্থবক অর্পন, জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলন, ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা, স্কুল কলেজের ছাত্র/ছাত্রীদের মধ্যে রচনা প্রতিযোগীতা আয়োজন, শিশু কিশোরদের চিত্রাংগণ প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মুনাজাত/প্রার্থনা ও মঙ্গল প্রতীদ প্রজ্জলন।

শহীদদের স্মরণে প্রথম পুষ্পস্থবক অর্পন করেন নেত্রকোণা-১ আসনের সংসদ সদস্য মোশতাক আহমেদ রুহীর পক্ষে স্থানীয় নেতাকর্মী বৃন্দ। একই সঙ্গে পর পর উপজেলা পরিষধ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, কলমাকান্দা সরকারি কলেজ, কলমাকান্দা প্রেসক্লাব সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও শিক্ষাপ্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পন করেন।

এছাড়া উপজেলা আওয়ামী লীগ ও ভাতৃপ্রতীম সংগঠন সমূহ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করেন। এ সময় উপজেলা নির্বাহী অফিসার আসাদুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি), শহিদুল ইসলাম, ওসি লুৎফুল হক, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন আজাদ, সম্পাদক ইসলাম উদ্দীন সহ সহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে