সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

ঝিনাইগাতীতে মাতৃভাষা দিবসে শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ

ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি
  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৩৮

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান ২১ শে ফেব্রয়ারি বুধবার যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

আজ রাত ১২টা ১ মিনিটের সময় স্থানীয় শহীদ মিনারে আনুষ্ঠানিক ভাবে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামীলীগ, ঝিনাইগাতী থানা, বীর মুক্তিযোদ্ধা,যুবলীগ,ছাত্রলীগ, কেমিস্ট এন্ড ড্রাগিস্ট, সুইট হোম কোচিং সেন্টার, সহ বিভিন্ন সামাজিক সংগঠন ভাষা শহীদের ফুলেল শ্রদ্ধাজ্ঞলি জানিয়ে উপজেলার শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।

পরে ভাষা আন্দোলনে আত্মত্যাগকারী শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন সহ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয় । সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়ার সভাপতিত্বে আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অপরদিকে জান দিয়েছি”দেয়নি তবু বাংলা ভাষার মান” নির্ভয়ে তাই গাইতে পারি এমন ভাষার গান" এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রমোশনাল রিসোর্স এ্যাডভোকেসি ট্রেনিং এ্যাকশন ইয়ার্ড(প্রত্যয়) এর উদ্যোগে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

উপজেলার সারিকালীনগর উপানুষ্ঠানিক শিখন কেন্দ্রে এর আয়োজন করা হয়। অত্র শিখন কেন্দ্রের শিক্ষক ফাহিমা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, প্রত্যয়ের উপজেলা সমন্বয়কারি শাহ আলম। বিশেষ অতিথি ছিলেন,উপজেলা প্রোগ্রাম সুপারভাইজার গোলাম রব্বানী, নাদিরুজ্জামান রিপন, সাংবাদিক হারুন অর রশিদ দুদু, আবু হেলাল, ও দুদু মল্লিক প্রমুখ।

দিবসটি পালন উপলক্ষে আলোচনা সভা,চিত্রাংকন প্রতিযোগিতা, ছড়া ও কবিতা পাঠ, সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে