শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

বেড়ায় আওয়ামী লীগের মিছিলে হামলা, গুলিবিদ্ধসহ আহত-২০

পাবনা প্রতিনিধি
  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ২২:২৯
ছবি যাযাদি

পাবনার বেড়ায় আওয়ামী লীগের শান্তি মিছিলে হামলার অভিযোগ উঠেছে।

বিএনপি-জামায়াত ও নব্য আওয়ামীলীগ সমর্থিত কালু মল্লিক ও ইদ্রিস আলীর নেতৃত্বাধীন সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে হামলা ও অতর্কিত গুলিবর্ষণের অভিযোগ করেছে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

এ ঘটনায় কয়েকজন গুলিবিদ্ধসহ উভয়পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১০ জনকে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ২ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ, দলীয় নেতাকর্মী ও স্থানীয়রা জানান, সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদে শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) দুপুরে বেড়া উপজেলা, পৌর ও করমজা ইউনিয়নের উদ্যোগে বেড়া সিএন্ডবি বাস স্ট্যান্ড থেকে একটি শান্তি মিছিল বের করে। মিছিলটি সাঁথিয়ার করমজা এলাকার দিকে যাবার পথে জামাত ও বিএনপি সমর্থিত কালু মল্লিক ও ইদ্রিস আলীর নেতৃত্বে একদল লোকজন মিছিলের উপর অতর্কিত হামলা চালালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়।

আহতদের মধ্যে আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের কামাল, তারেক, শফিকুল, জাহাঙ্গীর, সজল, মজিবরসহ ১২/১৪ জন আহত হয়।

বেড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাঈদ জানান, সাবেক মেয়র আব্দুল বাতেন অনুসারী সন্ত্রাসী বাহিনী দীর্ঘদিন ধরে করমজা বাজারে চাঁদাবাজিসহ নানা অপরাধ সংঘটিত করছিল। বর্তমান মেয়র আসিফ শামস রঞ্জন এই সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধ করে দেন। এরপর থেকে সন্ত্রাসী বাহিনী একের পর এক নাশকতার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। এরই জের ধরে তারা আজ আমাদের শান্তি মিছিলে এই হামলা চালায়। আমরা এই সকল সন্ত্রাসী দমনে আইন প্রয়োগকারী সংস্থার কঠোর হস্তক্ষেপ কামনা করছি। আমরা থানায় লিখিত অভিযোগ দেয়ার জন্য রেডি করছি।

সংশ্লিষ্ট বিষয়ে ইদ্রিস ও কালুর সাথে মুঠোফোনে যোগাযোগ করেও তাদের পাওয়া যায়নি।

অতিরিক্ত পুলিশ সুপার বেড়া সার্কেল আবুল কালাম আজাদ জানান, খবর পেয়ে পুলিশ, র‌্যাব ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এবং ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে । ঘটনার সাথে জড়িত সন্দেহে ৪ জনকে আটক করা হয়েছে। এ সময় ৪ রাউন্ড গুলির খোসা উদ্ধার করা হয়েছে । সন্ধ্যা সাড়ে সাতটা পর্যন্ত থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

যাযাদি/এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে