শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
walton

মানুষের কল্যাণকামিতা হচ্ছে দ্বীনদারিতা: এমপি হুছাম উদ্দিন চৌধুরী 

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ২১:০২

সিলেট-৫ আসনের সংসদ সদস্য ও ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আল্লামা হুছাম উদ্দিন চৌধুরী ফুলতলী এমপি বলেছেন, মানুষের কল্যাণকামিতা হচ্ছে দ্বীনদারীতা। দ্বীনদারীতা দাড়ি রাখার নাম নয়, শুধু শুধু আমি দাড়ি রাখলাম আর দ্বীনদার হয়ে গেলাম এটা নয়। আজকে আমার দেশে দেশ প্রেমিকের বুলি আওরানোর লোকের অভাব নেই। সবাই দেশ প্রেমিক কিন্তু মানুষের প্রেমিক হওয়া মানবতার প্রেমিক হওয়ার অভাব রয়েছে। তাই সেই দৃষ্টিকোণ থেকে আমাদের দেশ প্রেমিকও হতে হবে মানব প্রেমিকও হতে হবে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে সিলেটের ওসমানীনগরের দয়ামীর ওসমানী গ্রন্থাগার ও স্মৃতি জাদুঘরে বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ সিলেটের উদ্যোগে এম এ জি ওসমানীর ৪০তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত দিনব্যাপী বিনামূল্যে চক্ষু শিবির মেডিকেল ক্যাম্প ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বঙ্গবীর ওসমানী স্মৃতি সংসদ সিলেটের সভাপতি সৈয়দ আহমদ বহলুলের সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা শাইস্তা মিয়ার সঞ্চালনায় চক্ষু শিবির ও মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন প্রখ্যাত চক্ষু চিকিৎসক মোহাম্মদ জহিরুল ইসলাম(অচিনপুরী)।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বালাগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান, ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান শামীম আহমদ ভিপি, ভাইস চেয়ারম্যান আনা মিয়া, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আবদাল মিয়া। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, লুটন বালাগঞ্জ ওসমানীনগর সমাজ কল্যাণ সংস্থা ইউকের সভাপতি আব্দুল বাছিত চৌধুরী, উমরপুর ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া, ডা: মিজানুর রহমান ফরহাদ ও ওসমানীনগর উপজেলা আল ইসলার সভাপতি মাওলানা সাদিকুর রহমান শিবলী।

অনুষ্ঠান শেষে বঙ্গবীর ওসমানী, ১৯৫২, ১৯৭১ ও ১৯৭৫ সালে সকল শহীদানের আত্মার মাগফেরাত দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ দোয়া পরিচালনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আল্লামা হুছাম উদ্দিন চৌধুরী ফুলতলি এমপি।

মেডিকেল ক্যাম্প ও চক্ষু শিবিরে ১৫জন গাইনি, হৃদরোগ, শিশু, চক্ষু, মেডিসিন ও ডায়াবেটিক বিশেষজ্ঞ সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রায় ১১শ রোগীকে ব্যবস্থাপত্র, ঔষধ, চশমা প্রদান করেন। ৪৫জন চক্ষু রোগীর চোখের ছানী অপারেশনের জন্য বাচাই করে অপারেশনের জন্য ভার্ড চক্ষু হাসপাতালে পাঠানো হয়।

অনুষ্ঠানে ২জন ক্যান্সার রোগীকে আর্থিক অনুদান ও ৩ জন মহিলাকে ৩টি সেলাই মেশিন প্রদান করা হয়। মেডিকেল ক্যাম্প ও চক্ষু শিবিরের জন্য আর্থিক অনুদান প্রদান করেন লুটন বালাগঞ্জ ওসমানীনগর সমাজ কল্যাণ সংস্থা ইউকে।

অনুষ্ঠানের পৃষ্টপোষকতা করেন ওসমানীনগর উপজেলা চেয়ারম্যান শামিম আহমদ ভিপি। অনুষ্ঠানে সার্বিক ভাবে সহযোগীতা করেন, লুটন বালাগঞ্জ ওসমানীনগর সমাজ কল্যাণ সংস্থা ইউকের উপদেষ্টা মো: মঈনুল ইসলাম শাহজাহান, লাহাম রেস্টুরেন্টের স্বসত্ত্বাধিকারী রাজু আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক শিপন খাঁন, শিপ্র এয়ার সার্ভিসের সত্ত্বাধিকারী খন্দকার শিপার আহমদ, রোটারিয়ান আনহার আহমদ, যুক্তরাজ্য প্রবাসী শেখ আনোয়ার হোসেন, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাব, প্রিন্ট ও অনলাইন মিডিয়া, দয়ামীর বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক আকতার হোসেন, ওসমানীনগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি আবু আলা জুবায়ের আহমদ শাহিন, যুক্তরাজ্য কমিউনিটি নেতা আব্দুল কুদ্দুস, যুক্তরাজ্য প্রবাসী সারওয়ার আলম, এম এ হান্নান, কলেজ শিক্ষার্থী নাঈমা হোসেন, মেডিকেয়ার ডায়াগনস্টিক এন্ড কনসালটেশন সেন্টার, লুটন বালাগঞ্জ ওসমানীনগর সমাজ কল্যাণ সংস্থা ইউকে, ন্যাশনাল এসোশিয়েশন ফর এন্ট্রিগ্রেইটেড ডেভলাপমেন্ট ইউকে, ব্লাড গ্রুপ দয়ামীর, ভার্ড চক্ষু হাসপাতাল ও ব্রিটানিয়া ড্রিংকিং ওয়াটার।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে