শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

এসজেডএইসএম ট্রাস্ট সারাদেশে মানুষের কল্যাণে কাজ করে: এমপি সনি

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি
  ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ২১:৩৪

ত্বরিকায়ে মাইজভাণ্ডারীয়ার প্রবর্তক গাউসুল আযম হযরত মাওলানা শাহ্ সুফি সৈয়দ আহমদ উল্লাহ মাইজভাণ্ডারী (ক.)-এর ১১৮তম ১০ মাঘ উরস শরিফ উপলক্ষে ‘এস জেড এইচ এম ট্রাস্ট’-এর ১০ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ‘শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) বৃত্তি তহবিল’ আয়োজিত-২০২৩ পর্বের শিক্ষাবৃত্তি ও সনদ প্রদান করা হয়েছে।

ফটিকছড়ির আজিমনগরস্থ মাদরাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারী মিলনায়তন’এ অনুষ্ঠান সম্পন্ন হয়।

মাইজভাণ্ডার শরিফ গাউসিয়া হক মনজিল এর সাজ্জাদানশীন এবং এস জেড এইচ এম ট্রাস্ট'র মাননীয় ম্যানেজিং ট্রাস্টি আওলাদে রাসুল (দ.) হযরত শাহ্ সুফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (ম.) সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনি।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্ট

শুধুমাত্র ফটিকছড়িতেই নয় সারাদেশেই মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সম্পূর্ণ আলাদাভাবে এবং ব্যাপকভাবে যেভাবে সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী (ম.) এবং উনার ট্রাস্ট মানুষের জন্য কাজ করছে তা সত্যিই প্রশংসার দাবীদার।

আমি আশা করবো পিছিয়ে থাকা শিক্ষা প্রতিষ্ঠানের জন্যেও যেন এ ট্রাস্ট এগিয়ে আসে।

অনুষ্ঠানের সভাপতি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভাণ্ডারী বলেন, আউলিয়াদের দরবার চিরাচরিতভাবে খেদমতের দরবার। সামনে না আসলে নেপথ্যে থেকে আউলিয়া কেরামগণ জাতি গঠনের সহযোগিতা করেছেন। এমনকি মহান মুক্তিযুদ্ধে মাইজভান্ডারের ভূমিকা অবিস্মরণীয়। এসজেডএইসএম ট্রাস্ট মানুষের জন্য কাজ করছে।

শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.) ট্রাস্টের প্রশাসনিক ও সমন্বয় কর্মকর্তা তানভীর হোসাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চ.বি ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ হেলাল উদ্দিন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চ.বি ইন্স্টিটিউট অব ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জসীমউদ্দিন, ট্রাস্টের সচিব অধ্যাপক এ ওয়াই এমডি জাফর।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন ফটিকছড়ি নাজিরহাট পৌরসভার মেয়র লায়ন এ কে জাহেদ চৌধুরী, সুন্দরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ নেওয়াজ, ফটিকছড়ি ১৫ নং রোসাংগিরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোয়েব আল সালেহীন, উপজেলা আওয়ামীলীগ সদস্য বখতেয়ার সাঈদ ইরান প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন বৃত্তি তহবিল পরিচালনা পর্ষদ সভাপতি অধ্যক্ষ আবু মোহাম্মদ, সাধারন সম্পাদক মোহাম্মদ রিয়াজ উদ্দিন,সদস্য তাজুল ইসলাম,মাদরাসা-এ-গাউসুল আযম মাইজভাণ্ডারীর অধ্যক্ষ মুহাম্মদ আবুল কাছেম, উম্মুল আশেকিন মুনাওয়ারা বেগম এতিমখানা ও হেফজখানার সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন।

শেষে মুনাজাত পরিচালনা করেন হাফেজ আবুল কালাম।

অনুষ্ঠানে ২০২৩ পর্বে সাধারণ খাতে স্কুল, কলেজ ও মাদ্রাসার ৪০১ জন এবং কলেজ, বিশ্ববিদ্যালয়ের ৫৬ জন প্রতিবন্ধী শিক্ষার্থীসহ মোট ৪৫৭ জনকে প্রায় ২৬ লক্ষ টাকার বৃত্তির অর্থ প্রদান করা হয়।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে