শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

আল্লামা লুৎফুর রহমানের জানাজা ও দাফন সম্পন্ন 

রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি
  ০৪ মার্চ ২০২৪, ১৩:২১
ছবি-যাযাদি

বিশ্ববরেণ্য আলোচিত বক্তা বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের কেন্দ্রীয় সভাপতি ও মুফাসসিরে কোরআন আল্লামা লুৎফর রহমান এর জানাজার নামাজ ও দাফন সম্পন্ন হয়েছে।

লক্ষীপুরের রামগঞ্জ উপজেলার করপাড়া ইউনিয়নের গাজীপুর রাজ্জাকিয়াা উচ্চ বিদ্যালয় মাঠে সোমবার (৪ মার্চ) সকাল সাড়ে ৮টায় এবং বদরপুর নিজ গ্রামে সকাল ১০টায় তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ইমামতি করেন চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদের খতিব, আওলাদের রাসুল মাওলানা আনোয়ার হোসাইন তাহেরি জাবেরী আল মাদানি।

জানাজায় উপস্থিত ছিলেন জামায়াতের জেনারেল সেক্রেটারি মিয়া গোলাম পরওয়ার, সহ-সেক্রেটারি এটি-এম মাসুম, বাংলাদেশ মাজলিসুল মুফাসসিরিনের কেন্দ্রীয় সেক্রেটারি রুহুল আমিন, শিবিরের কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি ড. রেজাউল করিম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রহমত উল্লাহ বিপ্লব, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ইমতিয়াজ আরাফাত, করপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম মির্জা, বশিকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান প্রমুখ।

তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে বদর-পুর কেন্দ্রীয় মসজিদ-মাদরাসা প্রাঙ্গণে। জানাজায় উপস্থিত অনেকেই তার কথা স্মরণ করে কান্নায় ভেঙে পড়েন।

নাজায় লক্ষীপুর ও নোয়াখালীসহ সারাদেশের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন দলের নেতৃবৃন্দ উপস্থিত হন। এছাড়াও হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লিরা এই জানাজায় অংশগ্রহণ করেন। জানাজা শেষে আল্লামা লুৎফুর রহমানকে পারিবারিক কবরস্থানে মা বাবার কবরের পাশে দাফন করা হয়।

বিশ্ববরেণ্য এই আলেম রবিবার বিকেল সাড়ে ৩টায় ঢাকা ইবনে সিনা হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৮বছর। তার মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে শোক প্রকাশ করেছেন অনেকে।

গত ১৪ ফেব্রুয়ারি সকাল পৌনে ১০টায় লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার নিজ বাড়িতে তিনি ব্রেনস্ট্রোক করেন মাওলানা লুৎফুর রহমান। সঙ্গে সঙ্গে বাড়ির লোকজন তাকে লক্ষ্মীপুর আধুনিক হাসপাতালে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়।

প্রখ্যাত এ আলেম একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামি বক্তা। একজন স্বনামধন্য বক্তা হিসেবে দেশে-বিদেশে তার অনেক পরিচিতি রয়েছে। ব্যক্তিজীবনে মাওলানা লুৎফর রহমান ৫ কন্যা ও ২ ছেলে রেখে গেছেন। পরিবারের পক্ষ থেকে আল্লামা লুৎফর রহমানের রুহের মাগফিরাত কামনায় সকলের নিকট দোয়া চেয়েছেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে