বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

তেঁতুলিয়ায় ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলে ফেরত আনতে কাজ করছে পথশিশু কল্যাণ ট্রাস্ট

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি
  ০৮ মার্চ ২০২৪, ১৬:০৯
তেঁতুলিয়ায় ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলে ফেরত আনতে কাজ করছে পথশিশু কল্যাণ ট্রাস্ট

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধায় পাগলীডাঙ্গী মডেল উচ্চ বিদ্যালয়ে স্কুল কর্তৃপক্ষ ও পথশিশু কল্যাণ ট্রাস্টেও যৌথ আয়োজনে স্কুলের শিক্ষার্থী ঝরে পড়া রোধ ,স্বাস্থ্য সচেতনতা, বাল্যবিবাহ রোধ মাদকের ভয়ংকর থাবা এবং শিক্ষার্থীদের নিয়মিত স্কুল মুখি করতে অভিভাবক, শিক্ষক, স্কুলের ম্যানেজিং কমিটি ও স্কুলের শিক্ষার্থীদেও সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে৷

শুক্রবার (৮ মার্চ ) স্কুলের মাঠে এই মতবিনিময় সভায় অনুষ্ঠিত হয়, এসময় উপস্থিত ছিলেন স্কুলের প্রধান শিক্ষক মকবুল হোসেন, পথশিশু কল্যাণ ট্রাস্টের পঞ্চগড় জেলা সমন্বয়কারী হারুন আর রশিদ,তেঁতুলিয়া উপজেলা সমন্বয়কারী মো রশিদ,পঞ্চগড় সদর উপজেলা সমন্বয়কারী মোস্তাফিজুর রহমান তুহিন , আটোয়ারী সমন্বয়কারী কামরুজ্জামান কাবুল, স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য আবেদুল হক, শিক্ষক হুমায়ুন কবির,আনজুমান আরা সহ অভিভাবকরা।

পথশিশু কল্যাণ ট্রাস্টের পঞ্চগড় জেলা সমন্বয়কারী হারুন আর রশিদ বলেন, পথশিশু কল্যাণ ট্রাস্ট বিভিন্ন কারণে স্কুল ঝরে পড়া শিক্ষার্থীদের স্কুলে ফিরিয়ে আনতে বিভিন্ন সচেতনতা মূলক কার্যক্রম চালানো, হচ্ছে। একই সাথে সহায়-সম্বলহৗন মেধাবি শিক্ষার্থীদের পড়ালেখা চালিয়ে যেতে বিভিন্ন ধরণের সহযোগীতা অব্যাহত আছে এবং আগামীতে তা চলমান থাকবে ।তিনি আরো বলেন এই বিদ্যালয়টিকে পথশিশু কল্যাণ ট্রাস্টের আওতায় পঞ্চগড় জেলার শ্রেষ্ট ও স্মাট বিদ্যালয় হিসেবে গড়ে তোলার জন্য সব রকম উন্নয়ন ও সহযোগিতা করা হবে ।

সহকারী শিক্ষক হুমায়ুন কবির বক্তব্যে বলেন , পথশিশু কল্যাণ ট্রাস্টের আওতায় এই বিদ্যালয়টির ঝরে পড়া শিক্ষার্থীদের অনেকেই বিদ্যালয় মুখি হয়েছে । এই কার্যক্রম চলমান থাকলে আগামীতে ঝরে পড়া শিক্ষার্থীর সংখ্যা শূন্যের কোঠায় আসবে বলে আমি প্রত্যাশা করি ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে