বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

‘কী হবে জানি না, দোয়া করো’

ফেনী  প্রতিনিধি
  ১৪ মার্চ ২০২৪, ১২:৫৯
-ফাইল ছবি

ভারত মহাসাগরের এডেন উপসাগরে সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি এমভি আবদুল্লাহ নামে বাংলাদেশি জাহাজে থাকা ২৩ জনের একজন ফেনীর ছেলে ইব্রাহীম খলিল উল্লাহ বিপ্লব।তিনি জেলার দাগনভূঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়নের মোমারিজ পুর গ্রামের রৌসন আলী ভুইয়া বাড়ির আবুল হোসেন ভূইয়ার ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তাঁর মায়ের নাম রৌশনারা। দুই ছেলের জনক ইব্রাহীম ওই জাহাজে ইলেকট্রিশিয়ান পদে কর্মরত।আট বছর আগে জাহাজের চাকরিতে যান ইব্রাহীম খলিল। চার মাস আগে বাড়িতে এসে একমাস থেকে আবারো জাহাজে চলে যান।

মঙ্গলবার(১২ মার্চ) বিকেল ৫টা ৪০ মিনিটে বাবার সঙ্গে কথা হয় তার। ইব্রাহীম বাবাকে বলেন, সোমালিয়া জলদস্যুরা তাদের আটক করেছে।

পিতার কাছে দোয়া চান তিনি।স্ত্রী উম্মে সালমা সোনিয়া বলেন, মঙ্গলবার দুপুরে এবং বুধবার সকালে কথা হয়েছে। ইব্রাহীম তাকে বলেন, ‘আমরা দস্যুদের হাতে আটক হয়েছি, কী হবে জানি না, দোয়া করো। ’

শেষবারের কথায় স্ত্রীকে জানান, তিনি ভালো আছেন।আবুল হোসেনের ভূইয়ার চার ছেলে ও দুই মেয়ের মধ্যে ইব্রাহীম খলিল সবার বড়। পরিবারের একমাত্র কর্মক্ষম ব্যক্তি তিনি। তাকে ফিরে পেতে সরকার ও জাহাজ মালিকের সহযোগিতা কামনা করেছে পরিবার।

মঙ্গলবার বাংলাদেশ সময় বেলা দেড়টার দিকে জলদস্যুরা জাহাজটির নিয়ন্ত্রণ নেয়। এটি মোজাম্বিক থেকে দুবাই যাচ্ছিলো কয়লা নিয়ে ।

এঘটনায় পরিবারের ও স্বজনদের মাঝে উদ্বেগ উৎকন্ঠা বিরাজ করছে ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে