সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

‘বঙ্গবন্ধু বাঙালি জাতির সফল ও সার্থক নেতা’

ফরিদপুর প্রতিনিধি
  ১৭ মার্চ ২০২৪, ১১:৫৩
‘বঙ্গবন্ধু বাঙালি জাতির সফল ও সার্থক নেতা’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ফরিদপুরে নানা কর্মসূচি পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার সকাল ৯টায় শহরের অম্বিকা ময়দানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কেন্দ্রীয় প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য এ. কে. আজাদ।

পরে ফরিদপুর জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, জেলা আওয়ামী লীগ, ফরিদপুর পৌরসভা, সদর উপজেলা পরিষদ, জেলা আনসার কমান্ড, জেলা মুক্তিযোদ্ধা সংসদ, ফরিদপুর প্রেসক্লাব,জেলা ক্রীড়া সংস্থা এলজিইডি, গণপূর্ত, সড়ক বিভাগ, সরকারি রাজেন্দ্র কলেজ, সরকারি ইয়াসিন কলেজ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতাল জেলা কারাগারসহ সকল সরকারি প্রতিষ্ঠান, সকল বেসরকারি প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি স্কুল কলেজ সমূহ ফরিদপুরের বিভিন্ন এনজিও সমূহ এবং ব্যক্তি পর্যায়ে জাতির শ্রেষ্ঠ সন্তানের প্রতি শ্রদ্ধা নিবেদনে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় উপস্থিতি ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি শামিম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইসতিয়াক আরিফ, পৌর মেয়র অমিতাব বোস প্রমুখ ।

শ্রদ্ধাঞ্জলি শেষে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম বিষয়ে আলোচানা সভা অনুষ্ঠিত হয়। এসভায় বক্তরা বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতির সবচেয়ে সফল ও সার্থক নেতা। তিনি আমাদের চলার পথের বাতিঘর হয়ে থাকবেন। তার আদশ ও দর্শন আমরা যতো দিনে অনুসরণ করে চলবো ততো দিনে এ জাতি পিছু পা হবে না।

বক্তরা আরো বলেন, তিনি না হলে আমরা স্বাধীনতা পেতাম না। স্বাধীনতার সুফল প্রত্যেক ঘরে ঘরে পৌঁছে দেওয়া আমাদের অঙ্গীকার হোক।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে