সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

মুন্সীগঞ্জে মন্দিরের জমি পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন

মুন্সীগঞ্জ প্রতিনিধি
  ২২ মার্চ ২০২৪, ১৭:৪৫
মুন্সীগঞ্জে মন্দিরের জমি পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ীতে মন্দিরের জমি বেদখলের অভিযোগ তুলে পুনরুদ্ধারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বেলা ১১টার দিকে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সামনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের ব্যানারের এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে অংশনেয় শতাধিক কয়েক শতাধিক সনাতন ধর্মাবলম্বী।

মানববন্ধন কারীরা জানান, টঙ্গীবাড়ী উপজেলার আমতলী এলাকার ঐতিহ্যবাহী গাঙ্গলী বাড়ির মন্দিরে পূজা উদযাপন ও একনাম কীর্তন করে আসছিলো স্থানীয় সনাতন ধর্মাবলম্বীরা। বর্তমানে সেটি সরকারি সম্পত্তি হিসাবে রয়েছে। কিন্তু একটি ভূমিদস্যু চক্র ওই জমি বেদখলে করে নিয়েছে। এরমধ্যেই বেশ কিছু জিনিসপত্র লুন্ঠন করা হয়েছে। দ্রুত বেদখলের হাত থেকে ওইজমি রক্ষা ও দস্যুতার বিচারের দাবি জানান তারা।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পূজা উদযাপন আহ্বায়ক স্বপন মোদক, সদস্য সচিব বাসু দেব নাগ, সাবেক সভাপতি সমর কুমার ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক নবীন কুমার রায়, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি অজয় চক্রবর্তী, সদর উপজেলা পূজা উদযাপন কমিটি সভাপতি ননী গোপাল হালদার, পৌর কমিটির সভাপতি ভবতোষ চৌধুরী নূপুর, সাধারন সম্পাদক সুমন লাল প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদর উপজেলা পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক খোকন পোদ্দার।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে