সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রাজারহাটে ৩ দিনব্যাপী ৯ম বার্ষিক ঋষি সম্মেলন অনুষ্ঠিত 

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২২ মার্চ ২০২৪, ১৯:২১

কুড়িগ্রামের রাজারহাটে ৩দিনব্যাপী ৯ম বার্ষিক ঋষি সম্মেলন ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২২ মার্চ) বিকালে উপজেলার নাজিমখান ইউনিয়নের মানাবাড়ি ঋষিধামে অনুষ্ঠিত সম্মেলনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজারাহাট উপজেলা নির্বাহী অফিসার মোছা. খাদিজা বেগম।

ঋষি সম্মেলন উদযাপন পরিষদের সভাপতি এস এম ছানানাল বকসীর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন ঋষি বিদ্যাপীঠের প্রতিষ্ঠাতা পরিচালক নারায়ণ চন্দ্র রায়। এসময় রাজারহাট থানার অফিসার ইনচার্জ মো. মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাব রাজারহাট এর সভাপতি এস এ বাবলু সহ অন্যান্য অতিথিগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সনাতন ধর্মীয় শিক্ষার্থীদের ছাত্র জীবনে ব্রহ্মচার্য শিক্ষা সম্পর্কে সচেতনতা করা ও ধর্মীয় শিক্ষার মাধ্যমে আগামী প্রজন্মকে নৈতিক চরিত্র গঠনে উদ্বুদ্ধ করার লক্ষে ঋষি বিদ্যাপীঠ কাজ করে যাচ্ছে। বাংলাদেশে ১৬৭টি কেন্দে চতুর্থ থেকে দ্বাদশ শ্রেণিতে অধ্যায়নরত প্রায় এগারো হাজার শিক্ষার্থী প্রতি শুক্রবার ২ ঘন্টা করে ব্রহ্মচার্য শিক্ষা গ্রহণ করে। ব্রহ্মচার্য শিক্ষার আলো সারা বিশ্বে ছড়িয়ে দেয়ার লক্ষে সকল শিক্ষার্থী ও শিক্ষাগুরু বৃন্দকে নিয়ে প্রতি বছর সম্মেলনের আয়োজন করা হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে