রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ভৈরবে ভ্রমন তরী মেঘনায় ডুবি, নিখোজ ৬ 

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি
  ২৩ মার্চ ২০২৪, ১৯:১২
ভৈরবে ভ্রমন তরী মেঘনায় ডুবি, নিখোজ ৬ 

কিশোরগঞ্জর ভৈরবে ভ্রমন তরী মেঘনায় ডুবির ঘটনায় ২ জনের লাশ উদ্ধার করেছে উদ্ধার কর্মীরা। যাদের উদ্ধার করেছে তারা হলেন, নিখোঁজ পুলিসের স্ত্রী মৌসুমি বেগম ও টুনন দে এর কন্যা আরাদ্ধা দে।

আজ শনিবার দুপুর দেড়টায় ডুবুরিরা পানির নিচে ভ্রমন তরীর ভিতর থেকে লাশগুলি উদ্ধার করে। এর আগে গতকাল সুবর্না বেগম নামে একজনের লাশ উদ্ধার করা হয়।

এখনো যারা নিখোঁজ আছেন তারা হলেন,ভৈরব হাইওয়ে থানা পুলিশ সদস্য মো.সোহেল (৩২), মেয়ে মাহমুদা সুলতানা (৭), ছেলে রায়সুল (০৫), পৌর শহরের আমলাপাড়া এলাকার ঝন্টু দে স্ত্রী রুপা দে (৩০), বোন জামাই বেলন দে (৩৮)। ঘটনার পর ৮ জন নিখোঁজ ছিল। তার মধ্য আজ দুইজনের লাশ উদ্ধার করা হয়। এ পর্যন্তগতকাল একজনসহ মোট তিনজনের লাশ পাওয়া গেল।

ভৈরব নৌ- থানা পুলিশ বালুবাহি বলগেটটি শুক্রবার রাতেই নরসিংদির রায়পুরা এলাকা থেকে তিন মাঝিসহ সন্দেহজনকভাবে আটক করেছে। আজ শনিবার ভোর থেকে মেঘনা নদীতে ফায়ার সার্ভিস কর্মী ও বিআইডব্লিউটিএ'র ডুবুরি কর্মীরাসহ পুলিশ উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে।

উদ্ধার কাজ চলাকালে দুপুর দুইটার দিকে ডুবন্ত ভ্রমনতরিটি নদীর তলদেশে চিন্হিত করলেও এরিপোর্ট লেখা পর্যন্ত ভ্রমনতরিটি উদ্ধার করতে পারেনি। তবে ভ্রমনতরির ভিতর থেকে শনিবার বিকেল তিনটায় ডুবুরিরা দুইটি লাশ উদ্ধার করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গতকাল শুক্রবার বিকেল ৫ টার দিকে নাহিদ মাঝির একটি ভ্রমনতরি ১৫/২০ জন যাত্রী নিয়ে নদী ভ্রমনে যায়। সন্ধ্যায় ইফতারের আগ মূহর্তে ৬ টার দিকে ভ্রমনতরিটি ভৈরব পাড়ে ফেরার সময় হঠাৎ করে একটি বালুবাহী বলগেইটি ভ্রমন তরীকে সজোরে ধাক্কা দিলে ভ্রমন তরিটি উল্টে গিয়ে পানিতে ডুবে যায়।

এসময় পুলিশ কন্স্টেবল সোহেল রানার ভাগ্নি মারিয়া (১৬), রুবা (১৮) নামের এক শিক্ষার্থী, তোফাজ্জল হক (২২) সহ কয়েকজন সাঁতরিয়ে পাড়ে উঠে প্রাণ বাঁচায়।

এদের মধ্য ৭ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয় এবং তোফাজ্জলকে আহত অবস্থায় ঢাকায় রেফার্ড করে ডাক্তারগন। ঘটনার সময় ভ্রমন তরীতে থাকা পুলিশ ও তার পরিবারের সদস্যসহ ৮ জন নিখোঁজ হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ, ফায়ার কর্মীগন ও আইডব্লিউটিএ'র কর্মীরা ছুটে এসে উদ্ধার কাজ শুরু করেন।

কিন্ত রাত ১০ টায় অন্ধকার বেড়ে গেলে তারা কাজ বন্ধ করে দেন। আজ শনিবার ভোরে নারায়নগঞ্জের বিআইডব্লিউটিএ'র ৮ সদস্যের ডুবুরি দল, স্থানীয় ফায়ার সার্ভিস কর্মীগন, নৌ- পুলিশসহ আইনশৃংখলা বাহিনীর বিভিন্ন সদস্যরা পুনরায় উদ্ধার কাজ শুরু করে। দুপুর দুইটায় ভ্রমনতরিটি তারা নদীর তলদেশে চিন্হিত করে দুটি লাশ উদ্ধার করলেও এরিপোর্ট লেখা পর্যন্ত ( বিকাল ৫ টা) ভ্রমনতরিটি উদ্ধার করতে পারেনি। এখনও উদ্ধার কাজ নদীতে চলমান রয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শী মাফুজুল হক জানান,বিকেল সাড়ে পাচটর দিকে ভ্রমন তরীটি মেঘনা নদীর ভৈরব রেলওয়ে সেতু সংলগ্ন ঘাট থেকে ভ্রমন পিপাষুদের নিয়ে মেঘনা নদীতে যায়। তরীটি নদীর মাঝ বরাবর পৌছলে বালুবাহী একটি বলগেটের সাথে সজোরে ধাক্কা দেয়। তাৎক্ষনিক তরীটি ভুবে যায়। সে সময় স্থানীয় লোকজন নৌকা নিয়ে উদ্ধার করকে যায়। কিছু লোক সাতরিয়ে উঠতে সক্ষম হয়।

নিখোঁজ রুপা দে স্বামী ঝন্টু দে বলেন, আমাদের বাড়িতে বেড়াতে আসেন আত্মীয় স্বজন তাদেরকে নিয়ে সেতু এলাকায় ঘুরতে যান। আমার স্ত্রী, সন্তান, ভাস্তি, বোন জামাই সবাই মিলে নৌকায় চড়ে মেঘনা নদীতে ভ্রমণের সময় মাঝ নদীতে হঠাৎ বালুবাহী একটি বলগেটের ধাক্কায় নৌকাটি ডুবে যায়।

এসময় আমার মেয়ে চুইঁতি নদী সাতঁরিয়ে তীরে উঠতে পারলোও আমার স্ত্রী, ভাস্তি, বোন জামাই তীরে উঠতে পারেনি। এখনো নিখোঁজ স্বজনদের সন্ধানের অপেক্ষায় সময় পার করছি। কখন তাদের সন্ধান মিলবে।

এবিষয়ে নারায়নগঞ্জের বিআইডব্লিউটিএ'র প্রত্যয় কমান্ডার মোঃ ওবাইদুর রহমান জানান, আমরা খবর পেয়ে খুব ভোরে ভৈরবে এসে নদীতে উদ্ধার কাজ শুরু করি। ফায়ার সার্ভিস কর্মীরা আমাদের সহযোগীতা করে।

স্থানীয় ফায়ার সার্ভিস স্টেশন অফিসার আজিজুল হক জানান, গতকাল থেকে আজ শনিবার পর্যন্ত ফায়ার কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছে। শনিবার দুটি লাশ উদ্ধার করলেও নিখোঁজ আরও ৬ জনকে এখনও খোঁজে পায়নি। ধারনা করছি নদীর পানি স্রোতে তারা দক্ষিণের দিকে চলে যেতে পারে। মেঘনা নদীটি বিশাল, তাই এভাবে খোঁজে লাশ পাওয়া কঠিন বিষয়। তিনি বলেন আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

ভৈরব উপজেলা নির্বাহী অফিসার একেএন গোলাম মোর্শেদ খান বলেন, দূর্ঘটনার পর আমরা যথাযথ ব্যবস্থা নিয়েছি। উদ্ধার কাজ চলমান আছে। আমি উদ্ধার কাজ তদারকি করছি।

দুপুরে দিকে কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন,গতকাল থেকে উদ্ধার কাজ চলছে। সমস্ত মরদেহ উদ্ধার না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে। তিনজনের লাশ উদ্ধার হলেও বাকী নিখোঁজদের খোঁজে না পাওয়া পর্যন্ত উদ্ধার কাজ চলমান থাকবে । উদ্ধার কাজে কোনরকম গাফলতি যেন না হয় সেমতে আমি নির্দেশ দিয়েছি।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে