সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রাজারহাটে মহান স্বাধীনতা দিবস পালিত

জারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৪, ১২:৩৯

কুড়িগ্রামের রাজারহাটে উপজেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) উপজেলা পরিষদ চত্বর শহীদ মিনারে প্রত্যুষে ২১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।

এরপর উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, রাজারহাট থানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, জাতীয় পার্টি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উপজেলা সাব-রেজিষ্টার অফিস, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয়, আনসার ভিডিপি, সিভিল ডিফেন্স, প্রেসক্লাব রাজারহাটসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে ঠাটমারী বধ্যভূমি স্মৃতি স্তম্ভে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, রাজারহাট থানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা আওয়ামীলীগ পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় শহীদের আত্মার মাগফেরাত কামনা করে ১মিনিট নিরবতা পালন করে দোয়া অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, পুলিশ-আনসার ভিডিপি, সিভিল ডিফেন্সসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন শেষে শহীদ পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হয়।

অপরদিকে উপজেলা নির্বাহী অফিসার খাদিজা বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দ্দী বাপ্পি, ভাইস চেয়ারম্যান আশিকুল ইসলাম মন্ডল সাবু, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন বেগম, থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, প্রেসক্লাবের সভাপতি এসএ বাবলু ও সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম প্রমূখ। শেষে পুরস্কার বিতরণী ও এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে