শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় দিন-দুপুরে ব্যবসায়ীর ৩৬ লাখ টাকা ছিনতাই

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া
  ২৭ মার্চ ২০২৪, ২৩:২৩
ছবি যাযাদি

ব্রাহ্মণবাড়িয়ায় দিন-দুপুরে ডিবি পুলিশ পরিচয়ে ফজলুল হক নামে এক ব্যবসায়ীর কাছ থেকে ৩৬ লাখ টাকা ছিনতাই করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। আজ বুধবার সকাল ১০ টার দিকে শহরের পাইকপাড়া জামে মসজিদ এলাকায় এ ঘটনা ঘটে। বিকেলে ঘটনা জানাজানি হলে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

পুলিশ, ভুক্তভোগী ও স্থানীয়রা জানান, সকাল ১০টার দিকে ট্রাভেল এজেন্সির ব্যবসায়ী ফজলুল হক শহরের পশ্চিম পাইকপাড়ার ভাড়া বাসা থেকে ৩৫ লাখ ৭৫ হাজার টাকা ব্যাংকে জমা দেয়ার জন্য রিক্সায় করে যাওয়ার পথে বাসা থেকে প্রায় ১শ গজ অতিক্রম করার পর আগে থেকে উৎপেতে থাকা একটি কালো রঙের হায়েস মাইক্রোবাস থেকে পুলিশের পোষাকপড়া একজনসহ তিনজন দুর্বৃত্ত নেমে এসে তার রিক্সার গতিরোধ করেন। এক পর্যায়ে তাকে টেনে হিচড়ে ব্যাগে ইয়াবা আছে বলে মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়। পরে কিছুদূর গিয়ে দুর্বৃত্তরা ফজলুল হককে মারধোর করে আহত করে শহরের পীরবাড়ি এলাকায় ফেলে দিয়ে যায়। পরে স্থানীয়রা এসে তাকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসেন।

প্রত্যক্ষদর্শী পানের টং দোকানী আলিয়া বেগম ও সেন্টু মিয়া জানান, আমরা ঘটনা দেখলেও পুলিশের পোষাক থাকায় ঝামেলা হতে পারে ভেবে কেউ এগিয়ে যাইনি। পরে তারা জানতে পারেন, তারা পুলিশ ছিলেন না। ছিলেন পুলিশের পোষাকপরা দুর্বৃত্ত।

ছিনতাইয়ের শিকার ব্যবসায়ী ফজলুল হক জানান, তাকে উঠিয়ে নেয়া কালো হায়েস মাইক্রোবাসটিতে চালক সহ চারজন ছিল। কোনো কিছু বুঝে উঠার আগেই তারা ইয়াবা আছে বলে আমাকে ঝাপটে ধরে মাইক্রোবাসে উঠিয়ে নেয়। পরে মারধোর করে টাকা ছিনিয়ে নেয়ার পর শহরের পীরবাড়ি এলাকায় মাইক্রোবাস থেকে আমাকে নামিয়ে দেয়।

তিনি জানান, ছিনতাইকারীদের মধ্যে পুলিশের পোষাক পরা ছিলো একজন। বাকীরা সাদা পোষাকে। তিনি জানান, তিনি ছিনতাকারী বলে চিৎকার করলেও পুলিশের পোষাক পরনে থাকায় স্থানীয়রা ভয়ে কেউ এগিয়ে আসেন নি। এ ঘটনায় জড়িতদের তিনি বিচার দাবি করেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ বিল্লাল হোসেন জানান, ঘটনা জানার পর আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আশপাশের সিসিটিভির সকল ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। ইতিমধ্যে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মাইক্রোবাসটিকে সনাক্ত করা হয়েছে। ডিবি ও পুলিশ যৌথভাবে কাজ করছে। দ্রুত রহস্য উদঘাটন করতে পারবো বলে আশা করছি।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্যবসায়ীয় ফজলুল হক ঢাকায় ট্রাভেল এজেন্সির ব্যবসা করেন। তার গ্রামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার শিবপুর ইউনিয়নের বাঘাউড়া গ্রামে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে