শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মরণব্যাধি রোগে আক্রান্ত সাজিদ বাঁচতে চান

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২৮ মার্চ ২০২৪, ১৪:১৪
-ফাইল ছবি

কুরআনে হাফেজ হওয়ার স্বপ্ন নিয়ে কুড়িগ্রামের চিলমারীর ডেমনার পাড়া হাফিজিয়া মাদ্রাসায় পড়ালেখা করছিলেন আব্দুল্লাহ আল সাজিদ (১১)। কিন্তু হটাৎ তার শরীরে ধরা পড়ে মরণব্যাধি রোগ সিভিয়ার অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া।

খালেদা জেনারেল হাসপাতালের ডা. ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তাফিল করিমের তত্ত্বাবধায়নে চিকিৎসাধীন সাজিদ বাঁচার আকুতি জানিয়েছেন।

সাজিদের পিতা মো. সাজ্জাদ হোসেন জানান, ডাক্তার জানিয়েছেন সাজিদের মরণব্যাধি রোগ সিভিয়ার অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া হয়েছে। ওকে বাঁচাতে প্রতি মাসে ওর শরীরে আট ব্যাগ রক্ত দিতে হচ্ছে। জরুরি ভিত্তিতে বোনমেরু প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন ডাক্তার। তা না হলে ওকে বাঁচানো যাবে না বলে কাঁন্নায় ভেঙ্গে পড়েন তিনি।

তিনি আরো জানান, বোনমেরু প্রতিস্থাপন করতে গেলে ২৫ থেকে ৩০ লাখ টাকার প্রয়োজন। ব্যয়বহুল এ চিকিৎসা কিভাবে করাবেন ভেবে পাচ্ছেন না।

সাজিদের পিতা সাজ্জাদ হোসেন চিলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলোজিস্ট ল্যাবে চাকুরি করেন। স্বল্প বেতনের টাকায় কোন মতে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন। হটাৎ তার বড় ছেলে আব্দুল্লাহ আল সাজিদ অসুস্থ হওয়ায় মানসিক ও আর্থিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন।

সাজিদকে বাঁচাতে দেশের বিত্তবানদের নিকট সহযোগিতা চেয়েছেন সাজিদের পরিবার ও তার বন্ধুরা।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে