শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘ইসলাম’ ভ্রাতৃত্ব বন্ধনের অনুপ্রেরণা দেয়: সাংসদ খসরু চৌধুরী

তুরাগ (উত্তরা) প্রতিনিধি
  ২৯ মার্চ ২০২৪, ১৯:২৪

ইসলাম মানুষের সঙ্গে মানুষের ভালোবাসা ও ভ্রাতৃত্ব বন্ধনের জন্য অনুপ্রেরণা দেয়। আল্লাহর নৈকট্য লাভের অন্যতম মাধ্যম হলো মানবসেবা। কথাগুলো বলেছেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. খসরু চৌধুরী।

আজ (শুক্রবার) রাজধানীর উত্তরার ১১ নম্বর সেক্টর কেন্দ্রীয় জামে মসজিদে জুমার নামাজের পূর্বে বক্তব্যে মুসল্লিদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, ইসলাম মানুষের সঙ্গে মানুষের ভালোবাসা ও ভ্রাতৃত্ব বন্ধনের জন্য অনুপ্রেরণা দেয়। মানুষের সেবা করতে এবং তার কষ্ট, অসুবিধা দূর করার জন্যে রাসূল সাল্লাল্লাহু আলাইহে ওয়াসাল্লাম নির্দেশ দিয়েছেন। তাই নগরবাসীর যাতায়াতের সুবিধার্থে ফুটপাত সমূহ দখলমুক্ত করতে হবে।

তিনি বলেন, আমরা একজন আরেকজনের সঙ্গে ভ্রাতৃত্বের বন্ধনে জড়িত। প্রত্যেক মানুষ মানুষকে সাহায্য সহযোগিতার মাধ্যমে এই সুন্দর ভুবন গড়ে তোলা সম্ভব। ইসলাম এই শিক্ষা দিয়েছে।

এ সময় সংসদ সদস্য খসরু চৌধুরী ঢাকা-১৮ আসনকে পরিকল্পিত নগরায়ণের মাধ্যমে স্মার্ট নগরী হিসেবে গড়ে তুলতে সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে