শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ফুসফুসে ক্যান্সার আক্রান্ত চা বিক্রেতা ওহাবের পাশে মানবিক এসআই রৌশন

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ২৯ মার্চ ২০২৪, ১৯:২৬

রাস্তার পাশে চা বিক্রি করে সংসার চালানো আব্দুল ওহাব ক্যান্সার আক্রান্ত হওয়ার পর চিকিৎসার খরচ বহন করতে পারছেনা, দৈনিক যায়যায়দিন ও মোহনা টেলিভিশনে এমন সংবাদ প্রকাশের পর তার পাশে দাঁড়িয়েছেন গাজীপুরের শ্রীপুরের থানার উপপরিদর্শক (এস.আই) মোহাম্মদ রৌশন আলী।

শুক্রবার (২৯ মার্চ) দুপুরের দিকে পৌর এলাকার লোহাগাছ দক্ষিন পাড়ায় আব্দুল ওহাবের নিজ বাড়িতে যান তিনি।

এসময় রোগীর সার্বিক খোঁজ খবর নিয়ে পরবর্তী চিকিৎসার ব্যবস্থার পরামর্শ দেন। পরে চিকিৎসার খরচ হিসেবে আপাতত ৫,০০০ টাকা রোগীর ছেলের হাতে তুলে দেন। এরআগে, শ্রীপুরের একজন পোল্ট্রি খামারী ৫ হাজার টাকা, শ্রীপুর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা ২' হাজার টাকা ও শিক্ষা অফিস ২' হাজার টাকা আব্দুল ওহাবের হাতে তুলে দেন।

পুলিশের এ মহত্ব দেখে কথা বলতে গেলে এসআই রৌশন আলী বলেন," বৃদ্ধ ছাপড়া ঘরে এভাবে পড়ে আছে দেখে হৃদয়টা কেঁপে উঠল। মহাখালী ক্যান্সার হাসপাতালে যোগাযোগ করে সেখানে চিকিৎসার ব্যবস্থা করা দরকার। এজন্য স্থানীয় বিত্তশালীর পাশাপাশি সমাজের সকলকেই এগিয়ে আসা উচিৎ। একজন অসহায় মানুষ অর্থের অভাবে চিকিৎসা না পেয়ে মারা যাবে তা মানবতার বিরুদ্ধে অবস্থান হবে। তাই, সকলেই মিলেমিশে এগিয়ে আসুন"।

এদিকে, আব্দুল ওহাবের বাড়িতে পুলিশের আন্তরিকতা ও মানবতা দেখে অনেকেই বলাবলি করতে থাকেন মানবতার পুলিশ রৌশন। আবার কেউ কেউ বলতে থাকেন পুলিশ সম্পর্কে আমরা ভয়ানক ও খারাপ কথা শুনি। কিন্তু আজকে দেখলাম পুলিশের ভেতরে মায়ার একটা মনও আছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান যায়যায়দিনকে বলেন,"একজন ক্যান্সার আক্রান্ত রোগীর পাশে যারা দাঁড়িয়েছেন তারা অবশ্যই মানবতার দৃষ্টান্ত। সমাজের বিত্তবান শ্রেণীর মানুষের কর্তব্য এইসকল ছিন্নমূল ও অসহায় মানুষের পাশে দাঁড়ানো। তাহলেই মানবিক পৃথিবীর জন্ম নিবে"।

উল্লেখ, উপপরিদর্শক (এস.আই) মোহাম্মদ রৌশন আলী সালে ২০০৭ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন। তিনি কিশোরগঞ্জ জেলার সদর থানার বিলবরুল্লা গ্রামের আলহাজ্ব সিরাজ উদ্দিনের ছেলে। বর্তমানে তিনি শ্রীপুর থানায় কর্মরত রয়েছেন। ইতিমধ্যেই অসহায় মানুষের নানা সমস্যার সমাধান, মাদক উদ্ধার, ডাকাত গ্রেপ্তার ও অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আলোচিত হয়েছেন তিনি।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে