সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় ঝড়ের তাণ্ডব, বাড়িঘর বিধ্বস্ত, নারী নিহত

স্টাফ রিপোর্টার,ব্রাহ্মণবাড়িয়া
  ০১ এপ্রিল ২০২৪, ০৯:২৮
ছবি-যায়যায়দিন

ব্রাহ্মণবাড়িয়ায় রোববার সকালে কালবৈশাখীর ঝড়ে সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের জাঙ্গাল গ্রামে ২২টি ঘর বিধ্বস্ত হয়েছে। এ সময় বেশ কিছু গাছপালা ও চারটি বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে যায়। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

অপরদিকে জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর এলাকায় বজ্রপাতে আপন বেগম-(৩৫) নামে এক নারী নিহত হয়েছেন। শনিবার বিকেলে জমি থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতে আপন বেগম মারা যান। তিনি ওই এলাকার মোঃ মাহফুজ মিয়ার স্ত্রী।

স্থানীয়দের বরাত দিয়ে সদর উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ওমর ফারুক বলেন, রোববার সকালের কাল বৈশাখীর ঝড়ে ২২টি ঘর ভেঙ্গে যায়। কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে গাছ পড়ে বৈদ্যুতিক খুঁটি ভেঙ্গে গেলে এলাকা বিদ্যুৎহীন হয়ে পড়ে।

এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ সেলিম শেখ বলেন, ‘ঝড়ে যে ২২টি পরিবার ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের প্রত্যেককে নগদ অর্থ ও ঢেউটিন দেয়া হবে। ইতিমধ্যেই ওই এলাকায় বিকল্প ব্যবস্থায় বিদ্যুত চালু করা হয়েছে।

অপর দিকে নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহাগ রানা ও বুড়িশ্বর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ রুহুল আমীন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, বজ্রপাতে ওই নারী আহত হলে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে