শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

জমি নিয়ে বিরোধ, ভাতিজার হামলায় গুরুতর আহত চাচা

খানসামা (দিনাজপুর) প্রতিনিধি
  ০২ এপ্রিল ২০২৪, ১৭:০০
জমি নিয়ে বিরোধ, ভাতিজার হামলায় গুরুতর আহত চাচা

দিনাজপুরের খানসামা উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে একই পরিবারের বাবা ও ছেলেকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। তবে প্রাথমিক চিকিৎসা নিয়ে ছেলে এক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (নন ক্যাডার) নুর জামান বাড়ি ফিরলেও গুরুতর আহত অবস্থায় তার বাবা মো.নজরুল ইসলাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় বাদী হয়ে নজরুল ইসলাম অফিসার ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

মঙ্গলবার (০২ এপ্রিল) সকালে উপজেলার ভাবকী ইউনিয়নের চককাঞ্চন তেলি পাড়া এলাকায় ঘটনাটি ঘটে।

অভিযোগের এজাহার সূত্রে জানা যায়, উপজেলার চককাঞ্চন তেলীপাড়ার বাসিন্দা নজরুল ইসলামের বাবার পুরাতন বসতভিটায় লোকমান হাকিম, লিটন ইসলাম, মোক্তার হোসেন, জেলেখা বেওয়া, পারভীন বেগম, আজিজার রহমান সহ আরও কয়েকজন মিলে তার পৈত্রিক মালিকানাধীন একটি আমগাছ কাটতে থাকে। এমতাবস্থায় নজরুল ইসলামের ছেলে নুর জামান আলী তাদের মৌখিকভাবে বাঁধা করলে তারা ক্ষিপ্ত হয়ে তাকে ইট-পাটকেল ছুঁড়তে থাকে। খবর পেয়ে নজরুল ইসলাম ঘটনাস্থলে গেলে তাকে ও তার ছেলেকে দেশীয় অস্ত্র দিয়ে হামলা, মারধর ও শ্বাসরোধের চেষ্টা করে বিবাদীরা। পরবর্তীতে স্থানীয় লোকজনের সহযোগিতায় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

আহত নজরুল ইসলাম বলেন, আমার পৈত্রিক সম্পত্তির আমগাছ দলবল সহ আমার ভাই-ভাতিজারা উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কাটতে আসে। এতে আমি ও আমার ছেলে বাধা দিলে তারা আমাদের উপর অতর্কিত হামলা চালায়। আমি এই হামলাকারীদের শাস্তি দাবি করছি।

এ বিষয়ে ওসি মোজাহারুল ইসলাম বলেন, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে