শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ঈদে ঘরমুখী মানুষের নিরাপত্তায় সাতকানিয়া থানা পুলিশের বিশেষ উদ্যোগ

সাতকানিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি
  ০৪ এপ্রিল ২০২৪, ২০:৩২
ঈদে ঘরমুখী মানুষের নিরাপত্তায় সাতকানিয়া থানা পুলিশের বিশেষ উদ্যোগ

"অপরাধ যেখানে, দ্রুত সময়ে সেখানে" এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রিভেনটিভ পুলিশিং এর অংশ হিসেবে মোটরবাইক টহলের উদ্যোগ গ্রহণ করেছে সাতকানিয়া থানা পুলিশ।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকারের নেতৃত্বে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত ও অপরাধ সংঘটনের প্রতিবন্ধক হিসাবে কাজ করার উদ্দেশ্যে এ উদ্যোগ গ্রহণ করা হয়।

গতকাল বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকালে নিয়মিত টহলের অংশ হিসেবে সাতকানিয়া থানাধীন বিভিন্ন বিট এলাকায় মোটরবাইক টহলের পাশাপাশি সড়কে যানজট নিরসন ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রণে বাজার মনিটরিং করেন সাতকানিয়া থানা পুলিশের একটি টিম।

এসময় সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার বলেন, ঈদকে সামনে রেখে মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে এই বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিভিন্ন অপরাধ নির্মূলে এবং অপরাধ সংঘঠনে প্রতিবন্ধকতা সৃষ্টিতে এ উদ্যোগ সহায়ক হিসেবে কাজ করবে।

সাতকানিয়া থানার সেকেন্ড অফিসার মোস্তাক আহমেদ জানান, প্রিভেনটিভ পুলিশিং অর্থাৎ প্রতিরোধমূলক পুলিশিং আধুনিক পুলিশের একটি সংজ্ঞায়িত বৈশিষ্ট্য। অপরাধ দমনে এটি যেমন ইতিবাচক ভুমিকা রাখবে পাশাপাশি অপরাধের সাথে জিরো টলারেন্স নীতিতে এই টিম নিরলসভাবে কাজ করে যাবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে