বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

শিবচরে ন্যায্যমূল্যে চালের বস্তা পরিবর্তন করে বাইরে বিক্রি, ডিলারকে জরিমানা

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
  ০৬ এপ্রিল ২০২৪, ১৮:৪১
শিবচরে ন্যায্যমূল্যে চালের বস্তা পরিবর্তন করে বাইরে বিক্রি, ডিলারকে জরিমানা

মাদারীপুর জেলার শিবচর ‍উপজেলায় সরকার কর্তৃক হতদরিদ্র ব্যক্তিদের জন্য ন্যায্যমূল্যে চাল বাইরে বিক্রি ও বিক্রির জন্য সরিয়ে রাখার প্রামাণ পাওয়ায় মহিউদ্দিন আহমেদ নামের এক ডিলার মালিককে ১ লাখ টাকা জরিমানা করেছেন শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন।

গতকাল শুক্রবার (০৫ এপ্রিল) দুপুরে উপজেলার সন্যাসীরচর ইউনিয়নের মালের হাট বাজারে এ ঘটনা ঘটে।

জানা গেছে, উপজেলার সন্যাসীরচর ইউনিয়নের মালেরহাট বাজারে ন্যায্যমূল্যের চালের ডিলার মহিউদ্দিন আহমেদ হতদরিদ্র ব্যক্তিদের জন্য ১৫ টাকা কেজি দরের চাল বিতরণ না করেই স্থানীয় একটি দোকানে বিক্রি করে দেন। এমন অভিযোগের ভিত্তিতে তাকে আটক করে পুলিশ। খবর পেয়ে শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন ঘটনাস্থলে যান। সন্যাসীরচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান কহিনুর হাওলাদারকে সঙ্গে নিয়ে ইউএনও ডিলার মালিকের গুদামে যান।

এ সময় বস্তা বদল করে ৪ বস্তা চাল অন্য দোকানে বিক্রি এবং আরও ৭ বস্তা চাল বাজারে বিক্রির জন্য সরিয়ে রাখার সত্যতা মেলে। পরে ডিলার মালিক দোষ স্বীকার করলে আদালত তাকে ১ লাখ টাকা জরিমানা করেন। এছাড়া ১১ বস্তায় মোট ১৩৩ কেজি চাল জব্দ করা হয়।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন বলেন, হতদরিদ্র ব্যক্তিদের জন্য সরকারের ন্যায্যমূল্যে বিতরণের ১১ বস্তা চাল ওই ডিলার সঠিকভাবে বিতরণ না করে নিজ হেফাজতে রেখেছিলেন। এরমধ্যে চার বস্তা চাল বস্তা বদল করে বাইরে অর্থাৎ পাশের দোকানে বিক্রি করেছিলেন।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে