শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সুদের ২০ হাজার টাকা-ই কাল হলো শিশু মাহিমের

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ১০ এপ্রিল ২০২৪, ১৯:৫২
ছবি-যায়যায়দিন

সুদের পাওনা তিন মাসের পাওনা টাকা চাওয়ায় গালিগালাজের জেরে মেহেদি হাসান মাহিম নামের ১০ বছরের শিশুকে অপহরণ। মুঠোফোনে ২০ হাজার টাকা দাবী করেন রনি মিয়া নামের এক যুবক। সে-ই টাকা না পাওয়ায় জঙ্গলের ভিতর নিয়ে গলায় শার্ট পেচিয়ে নির্মমভাবে হত্যা করেন মাহিম নামের ওই শিশুকে। হৃদয় বিদারক এমন ঘটনা ঘটেছে গাজীপুরের শ্রীপুরে।

বুধবার (১০ এপ্রিল) দুপুরের দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বিষয়টি নিশ্চিত করেছেন। এরআগে, শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের মহাখালী (বাগানেরটেক) গজারী বনের ভিতর থেকে শিশু মেহেদী হাসান মাহিমের মরদেহ উদ্ধার করে। মঙ্গলবার (০৯ এপ্রিল) রাতে আসামী রনি মিয়াকে কাওরাইদ রেল স্টেশন থেকে গ্রেফতার করে পুলিশ।

নিহত মেহেদী হাসান মাহিম টাঙ্গাইলের মধুপুর উপজেলার বেড়াইদ গ্রামের আমিনুল ইসলামের ছেলে। শিশুর বাবা আমিনুল গাজীপুরের শ্রীপুর পৌরসভার মাধখলা গ্রামে ভাড়া বাসায় থেকে দিনমজুরের কাজ করে।

আসামী রনি মিয়া গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের মৃত আব্দুছ ছাত্তারের ছেলে।

পুলিশের হাতে গ্রেপ্তারের পর রনি মিয়া বলেন, "মাহিমের বাবার কাছে সুদের তিন মাসের বকেয়া ২০ হাজার টাকা পাওনা ছিল। ওই টাকা চাওয়ায় ভিকটিমের বাবা ও মা তাকে গালিগালাজ করে। পরে তাদের ছেলে মেহেদী হাসান মাহিমও আমাকে অশ্লীল ভাষায় গালিগালাজ করে। পরে তার মায়ের সাথে ব্যবহার খারাপ করায় মাহিমও বকা দেয়। পরে মাহিমকে বলি তুমি গালিগালাজ কইরো না। তোমার আম্মার সাথে আমি কথা বলতেছি। আমি তোমাকে অনেক আদর করি। তুমি আমাকে অশ্লিল ভাষায় (খানকির পোলা, শালার গরে শালা) বকা দেও কেন? পরে মাহিমকে বলি তুমি দোকানে আসো। দোকানে আসলে আমি মাহিমকে নিয়ে শ্রীপুর রেলগেইট নিয়ে যাই। সেখানে থেকে তাকে গোসিঙ্গা নিয়ে আবার বাড়িতে (মাধখলা) যাওয়ার কথা বলে তাকে মহাখালী (বাগানেরটেক) গজারী বনের ভিতর নিয়ে গলায় শার্ট পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করি"।।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, "শিশু মেহেদী হাসান মাহিমের বাবা আমিনুল ইসলামের ছেলেকে কে বা কারা সোমবার (০৮ এপ্রিল) বিকেল বিকেল সাড়ে ৫ টায় তার ভাড়া বাসার সামনে থেকে অপহরণ করে নিয়ে যায়। পরে তার কাছে ২০ হাজার টাকা মুক্তিপন দাবি করেন। এ ঘটনায় মঙ্গলবার (০৯ এপ্রিল) থানায় অভিযোগ দায়ের করে। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ইসলাম মিয়া আসামী রনি মিয়াকে গ্রেফতারে শ্রীপুর থানার বিভিন্ন স্থানে অভিযান চালায়। পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে রনি মিয়াকে শ্রীপুর উপজেলার কাওরাইদ রেল স্টেশন থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার করে তার সুদের বকেয়া ২০ হাজার টাকা না দেওয়ায় শিশু মাহিমকে অপহরন করে হত্যা করে। পরে তার দেওয়া তথ্য শ্রীপুর উপজেলা গোসিংগা ইউনিয়নের মহাখালী (বাগানেরটেক) গজারী বনের ভেতর ভিকটিম মেহেদী হাসান মাহিমের মরদেহ উদ্ধার করে পুলিশ। শিশুর লাশ ময়না তদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আসামী রনিকে আদালতে পাঠানো হয়"।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে