শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সারিয়াকান্দিতে আগুনে পুড়ে ছাই কৃষকের গোয়াল ঘড় গবাদি পশু

সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি
  ১২ এপ্রিল ২০২৪, ১৪:৫৭
ছবি : যায়যায়দিন

বগুড়ার সারিয়াকান্দি উপজেলার চান্দিয়া নোয়ার পাড়ায় গোয়াল ঘড়ে গত রাতে হঠাৎ আগুন লেগে যায়, তার চিৎকারে প্রতিবেশীরা আগুন নেভানোর কাজে এগিয়ে আসলেও শেষ রক্ষা হয়নি। কৃষক টিপু প্রামানিকের গোয়াল ঘড়ে থাকা ৩টি গরুর মধ্যে ২টি গরু ও ২ টি ছাগল পুড়ে গেছে। আরও একটি গাভির শরীরের ৮০ ভাগ ঝলসে গেছে, গোয়াল ঘর পুড়ে ছাই হয়ে যায়।

এবিষয়ে ক্ষতিগ্রস্ত কৃষক টিপু প্রামানিক বলেন,‘গতকাল রাত ২টার দিকে পূর্ব পরিকল্পনা অনুযায়ী আমার ঘরে আগুন লাগানো হয়েছে। আমার সবকিছু পুড়ে শেষ হয়ে গেছে। তিনি জানান, রাতে সবাই ঘুমিয়ে পড়েছিলেন। রাত ২টার দিকে গরুর ডাকা ডাকিতে ঘুম ভেঙে যায়। আগুন দেখে চিৎকার করলে প্রতিবেশীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। কান্না জড়িত কণ্ঠে টিপু বলেন,‘ আগুনে সব শ্যাষ হয়ে গেলো। গরু, ছাগল ও গোয়ালঘর পুরে ৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত টিপুর স্ত্রী রোজিনা বেগম বলেন, আমরা এখন কি করে চলবো,গরু গুলো আমাদের স্বপ্ন ছিল। আমার স্বামী কৃষি কাজ ও দিনমজুরি করে পরিবারের খরচ চালায়। আমাদের সব পুড়িয়ে শেষ হয়ে গেলো।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তৌহিদুর রহমান বলেন, বিষয়টি শুনেছি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সরকারি সহায়তা হিসেবে যতটুকু সম্ভব সহযোগীতা করা হবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে