রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

জাজিরায় জমি সংক্রান্ত বিরোধের জেরে বৃদ্ধাকে হত্যার অভিযোগ

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ১৮:৫৭
জাজিরায় জমি সংক্রান্ত বিরোধের জেরে বৃদ্ধাকে হত্যার অভিযোগ

শরীয়তপুরের জাজিরা উপজেলার বড় গোপালপুর ইউনিয়নে জমি সংক্রান্ত বিরোধের জেরে হালিমন ওরফে পপি আক্তার(৬০) নামের এক বৃদ্ধাকে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এই ঘটনায় নিহত হালিমন ওরফে পপি আক্তারের ছেলে লুৎফর ঢালী বাদী হয়ে ১৯ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাতনামা ৪/৫ জনসহ মোট ২৩/২৪ জনের বিরুদ্ধে অভিযোগ এনে জাজিরা থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছেন।

অভিযোগ ও নিহতের পরিবার সূত্রে জানা যায়, বড় গোপালপুর ইউনিয়নের উত্তর খান কান্দি এলাকার মৃত আদম আলী ঢালীর পরিবারের প্রতিবেশী নুরুল ইসলাম ঢালীর পরিবারের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবত দ্বন্দ রয়েছে। তারই প্রেক্ষিতে মঙ্গলবার (১৬-এপ্রিল) সকালে কথা কাটাকাটির এক পর্যায়ে মৃত আদম আলী ঢালীর স্ত্রী হালিমন ওরফে পপি আক্তারকে আঘাত করলে ঘটনাস্থলেই মারা যান তিনি।

পরে পরিবারের লোকজন তাকে জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে আসলে হাসপাতালের ইমার্জেন্সিতে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে জাজিরা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্ত কয়েকজন মহিলাকে আটক করে জাজিরা থানায় নিয়ে আসে। তবে মামলা রেকর্ডের পূর্বে তাদেরকে গ্রেফতার দেখানো হবেনা বলে জানানো হয় জাজিরা থানা থেকে।

নিহতের ছেলে লুৎফর ঢালী অভিযুক্তদের ফাঁসির দাবি করে বলেন, তারা আমাদের জমির কিছু অংশ তাদের বলে দাবি করে। আমরা বলেছি যদি তারা পায় তাহলে লোকজন নিয়ে বসে বা আইনগতভাবে বিষয়টির সমাধান করতে। কিন্তু তারা তা না করে গায়ের জোরে জমি দখলের উদ্দেশ্যে এসে আমার মাকে হত্যা করে আবার আমাকেও হত্যার হুমকি দিয়েছে। আমি এদের ফাঁসি চাই।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাফিজুর রহমান জানান, লাশটির সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। নিহতের ছেলে একটি এজাহার দিয়েছে, তারই প্রেক্ষিতে এই ঘটনায় একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে। মামলা দায়েরের পর তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে