শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

গাজীপুরে বয়লার বিস্ফোরণ:  চায়নিজ প্রকৌশলী নিহত, আহত-৬ 

গাজীপুর প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ২৩:৫৫
ছবি : যায়যায়দিন

গাজীপুর মহানগরের কাশিমপুর থানাধীন দক্ষিণ পানিশাইল এলাকায় চায়না মালিকানাধীণ একটি ব্যাটারি কারখানায় বয়লার বিস্ফোরণ ও অগ্নিকান্ডে এক চায়নিজ প্রকৌশলী নিহত এবং কারখানার আরো ৬ শ্রমিক আহত হয়েছেন। মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে ওই দূর্ঘটনা ঘটে। স্থানীয় পলাশ হাউজিং এলাকায় স্থাপিত চায়না মালিকানাধীণ ওই কারখানাটির নাম হলো ’টং রুই দ্যা ইন্ডিাস্ট্রি’।

নিহতের নাম পিউ জুুকি (চঁ ঢঁয়র), তার বয়স ৫২ বছর। আহতদের মধ্যে অমল ঘোষ (৩২) নামের এক শ্রমিকের নাম জানা গেছে। আহতদের মধ্যে একজনকে শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। অন্যদের গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতালে পাঠানো হয়েছে।

কাশিমপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. মহিউদ্দিন জানান, মঙ্গলবার সন্ধ্যায় ওই প্রকৌশলী বয়লার মেরামত করছিলেন। এক পর্যায়ে রাত সাড়ে ৭টার দিকে বয়লারটির বিষ্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ওই হতাহতের ঘটনা ঘটে। আহতদের মধ্যে কারখানার শ্রমিক অমল ঘোষকে ঢাকার শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এবং অন্যদের গাজীপুরের শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ কর্মকর্তা মহিউদ্দিন আরো জানান, কারখানাটি ঈদের ছুটির পর মঙ্গলবার কাখানাটির চালু করতে গিয়ে বয়লার মেশিনটি সচল করতে যান ওই প্রকৌশলী। কিন্তু বয়লারটি চালু হচ্ছিল না। এসময় ওই প্রকৌশলী মেরামত করতে বয়লার মেশিনের কাছে যাওয়ার সঙ্গে সঙ্গে বিকট শব্দে বিস্ফোরণ ও অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক আব্দুল্লাহ-আল-আরেফিন জানান, বিস্ফোরণের পর কারখানায় অগ্নিকান্ডের সৃষ্টি হয়। খবর পেয়ে কাশিমপুরের সারাবো ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের কর্মীরা গিয়ে আগুন নেভান। তবে বয়লারটির বিস্ফোরণ ও ক্ষয়ক্ষতির পরিমান তাৎক্ষনিকভাবে নির্নয় করা সম্ভব হয়নি।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে