বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

কালীগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি
  ১৮ এপ্রিল ২০২৪, ১৪:১৮
কালীগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ

"প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ" প্রতিপাদ্যে সারাদেশের মত গাজীপুরের কালীগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ শুরু হয়েছে। (১৮ এপ্রিল) সকালে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাণিসম্পদ সেবা সপ্তাহের (১৮-২২ এপ্রিল) উদ্বোধন করেন।

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের অর্থায়নে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল এ অনুষ্ঠানের আয়োজন করেন।

উপজেলা শহীদ ময়েজউদ্দিন অডিটরিয়াম ও বালীগাঁও উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা ও ও প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আখতারউজ্জামান এমপি।

কালীগঞ্জ উপজেলায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ইউসুফ হাবীব। এ সময় অন্যদের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস. এম ইমাম রাজী টুলু, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ ফারজানা তাসলিম, বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম ভূঁইয়া, পৌর কাউন্সিলর আফসার হোসেন, বাদল হোসেন ও উপজেলার বিভিন্ন দফতর প্রধান, গণমাধ্যমকর্মী, স্থানীয় উদ্যোক্তাসহ নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

পরে স্থানীয় কৃষক ও খামারীদের সমন্বয়ে গঠিত ৯টি পিজি গ্রুপকে ৯টি দুধ দোহন মেশিন বিতরণ করা হয়। এছাড়াও অনুষ্ঠানের অতিথিবৃন্দ উপজেলার বালীগাঁও উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে খামারী ও উদ্যোক্তাদের অংশগ্রহণে বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে