বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

সিঙ্গাইরে শত্রুতার বলি ৬০ বিঘা জমির পেঁপে গাছ

সিঙ্গাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি
  ১৯ এপ্রিল ২০২৪, ১৫:৫৫
আপডেট  : ১৯ এপ্রিল ২০২৪, ১৬:৪১
সিঙ্গাইরে শত্রুতার বলি ৬০ বিঘা জমির পেঁপে গাছ

পূর্ব শত্রুতার জেরে রাতের আঁধারে মানিকগঞ্জের সিঙ্গাইরে ৬ জন কৃষকের ৬০ বিঘা জমির পেঁপেগাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

শুক্রবার (১৯ এপ্রিল) রাতে উপজেলার তালেবপুর ইউনিয়নের কাশিমপুর এলাকায় এই ঘটনা ঘটে। এতে আনুমানিক কোটি টাকার ক্ষতি সাধন হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত কৃষকরা। এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে। ক্ষতিগ্রস্থ কৃষকরা।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার তালেবপুর ইউনিয়নের কাশিমপুর এলাকায় ৬০ বিঘা জমি ইজারা নিয়ে পেঁপে গাছ রোপন করে সদর ইউনিয়নের চর আজিমপুর গ্রামের কৃষক নুরুল ইসলাম (১১ বিঘা) মজিবুর রহমান (১১ বিঘা) ও জয়মন্টপ ইউনিয়নের চরদূর্গাপুর গ্রামের গোলাম মওলার (২৮ বিঘা)। এছাড়াও আরও ১০ বিঘা জমিতে পেঁপে আবাদ করে অন্য এলাকার তিন কৃষক। পূর্ব শত্রুতার জেরে বৃহস্পতিবার দিবাগত রাতে এসব জমির সব পেঁপে গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্থ কৃষক নুরুল ইসলামসহ অন্যরা বলেন, এ পর্যন্ত সার, বীজ ও শ্রমিক খরচসহ প্রায় অর্ধ কোটি টাকা খরচ হয়েছে। গাছে ব্যাপক পেঁপে ধরেছিল এবং অনেক গাছে ফুল এসেছে। চলতি মৌসুমে প্রায় কোটি টাকার পেঁপে উৎপাদন হতো। এনজিও থেকে ঋণ ও ধারদেনা করে পেঁপে চাষাবাদ করেছিলাম। কিন্তু দুর্বৃত্তদের কারণে আমাদের সব স্বপ্ন শেষ হয়ে গেছে। কীভাবে ঋণের টাকা শোধ করব, বুঝতে পারছি না।

থানার পুলিশ পরিদর্শক (ওসি) জিয়ারুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্থ কৃষকরা। তদন্ত সাপেক্ষে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে