মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সাতক্ষীরায় নির্বাচনে ককটেল হামলায় ২৫ জনের বিরুদ্ধে মামলা

সাতক্ষীরা প্রতিনিধি
  ২৪ এপ্রিল ২০২৪, ২০:৪৮
সাতক্ষীরায় নির্বাচনে ককটেল হামলায় ২৫ জনের বিরুদ্ধে মামলা

সাতক্ষীরার আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে পরাজয় ঠেকাতে প্রতিপক্ষ প্রার্থী চার চার বারের নির্বাচিত চেয়ারম্যান আব্দুর রউফ সরদারের দুই সহদর একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ছোট ও দৈনিক যুগের বার্তা পত্রিকার নির্বাহী সম্পাদক হাবিবুর রহমান হবিসহ তার নির্বাচনী ২৫ জন কর্মী-সমর্থকের নাম উল্লেখ করে ককটেল বিস্ফোরনের মামলা দায়ের করলেন আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলামের ভাই এস এম রফিকুল ইসলাম।

তিনি গত ২৩ এপ্রিল মঙ্গলবার রাতে সাতক্ষীরা সদর থানায় এ মামলা দায়ের করেন। মামলা নাম্বার ৪২। এই মামলায় অজ্ঞাতনামা আরও ৩০ থেকে ৩৫ জনকে আসামী করা হয়েছে। তবে এঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন সাতক্ষীরা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান যুগ্ন-আহবায়ক তারিকুল ইসলাম।

তিনি জানিয়েছেন, আলিপুর ইউনিয়নে নিশ্চিত পরাজয় ভেবে নির্বাচন বানচাল করতে ও সড়যন্ত্র, মিথ্যা মামলা এবং হামলার করে রায় পক্ষে আনতে সাতক্ষীরার আলিপুরের জনপ্রিয় বার বার নির্বাচিত ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ সরদারসহ তার কর্মী-সমর্থক,আত্মীয় স্বজন ও ভাইদের নামে মিথ্যা মামলা দায়ের করেছে।

যাতে তারা আগামি ২৮ এপ্রিল অনুষ্ঠিত নির্বাচনে মাঠে থেকে নির্বাচন করতে না পারে। আর সেই সুযোগে ইউনিয়ন আওয়ামী লীগের নেতা জিয়াউল ইসলাম জিয়া তার লোকবল দিয়ে কেন্দ্র দখল করে ব্যালট কেটে জয় ছিনিয়ে নিতেই পূর্ব-পরিকল্পিত ভাবে নিজেদের নির্বাচনী বহরে চকলেট বাজি ফুটিয়ে প্রশাসনকে ম্যানেজ করে ককটেল বিস্ফোরনের নাটক সাজিয়ে মামলা দায়ের করেছে।

জেলা বিএনপির নেতা তরিকুল হাসান আরও জানান, শেখ হাসিনা সরকারের সময় কোন নিরেপেক্ষ নির্বাচন সম্ভব নয়। যে কারনে দ্বাদশ জাতীয় নির্বাচন ও আসন্ন উপজেলা নির্বাচন বর্জন করেছে বিএনপি-জামায়াত। তিনি আরও বলেন আলিপুর ইউনিয়ন পরিষদ একটি ইউনিয়নের নির্বাচন। সেই নির্বাচনে নিশ্চিত পরাজয় ভেবে জয় ছিনিয়ে নিতে আওয়ামী লীগ প্রভাবখাটিয়ে নীল নকশার মাধ্যমে চকলেট বাজি ফাটিয়ে ককটেল হামলার নাটক সাজিয়ে থানায় জেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক আলিপুর ইউপি চেয়ারম্যান বর্তমান ঘোড়া প্রতিকের প্রার্থী আব্দুর রউফ সরদারের ভাই এবং তার নির্বাচনী কর্মী সমর্থকদের বিরুদ্ধে মামলা করে এলাকা ছাড়া করেছে। যেটা অত্যান্ত দূঃখ জনক ঘটনা।

এই মিথ্যা মামলায় ইউপি চেয়ারম্যান রউফ সরদারের ভাই দৈনিক যুগের বার্তা পত্রিকার নির্বাহী সম্পাদক হাবিবুর রহমান হাবিরের নামে মিথ্যা মামলার ঘটনায় সাতক্ষীরার কর্মরত সাংবাদিক ও প্রেসক্লাবের সাংবাদিকরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত মোটরসাইকেল প্রতিকের প্রার্থী জিয়াউল ইসলাম জিয়া আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য আলিপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনকে সামনে রেখে ২২ এপ্রিল সোমবার রাতে গণসংযোগ করে চেকপোস্ট এলাকায় আসার সময় তিনটি চকলেট বাজি ফুটিয়ে ককটেল হামলা নাটক সাজায়।

এ ঘটনায় পরের দিন ২৩ এপ্রিল জিয়াউল ইসলাম জিয়ার ভাই রফিকুল ইসলাম বাদি হয়ে চেয়ারম্যান প্রার্থী ঘোড়া প্রতিকের আব্দুর রউফ সরদারের দুই সহদর সহ তার কর্মী-সমর্থকদের বিরুদ্ধে মামলা দায়ের করে।

বর্তমান ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রউফ সরদার জানান, নির্বাচনে নিশ্চিত পরাজয় ভেবে জয়ের জন্য নীল নকশার অংশ হিসেবে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা জেয়াউল ইসলাম জিয়া ও তার ভাই মিলে নিজেরা ৩টি চকলেট বাজি ফাটিয়ে একটি নাটক মঞ্চর্থ্য করে থানায় মিথ্যা মামলা দায়ের করছে।

তারা মামলা-হামলা করে প্রভাব বিস্তারের মাধ্যমে ঘোড়া প্রতিকের নিশ্চিত বিজয় ছিনিয়ে নিতে তাদের এই নীল নকশা। গতবারও এই ইউপি নির্বাাচনে আওয়ামী লীগ অফিসে অগ্নি-সংযোগ করে এমন একটি মিথ্যা নাটক সাজিয়ে কর্মী-সমর্থকদের হয়রানি করেছিল। তাতে কোন লাভ হয়নি। ঠিকই জনগন তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে জয়জুক্ত করেছিল। এবারও ইনশাল্লাহ কোন সড়যন্ত্রে পা দেবে না জনগন।

আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন বানচাল করার ষড়যন্ত্র করছে প্রতিপক্ষরা। তারা বোমা হামলার নাটক তৈরি করেছে। নির্বাচনি প্রচারনায় বাঁধা দিচ্ছে। এ বিষয়ে তিনি জেলা রিটার্নিং অফিসার ও সাতক্ষীরা জেলা প্রশাসক, জেলা নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসারের কাছে ২৩ এপ্রিল মঙ্গলবার লিখিত ভাবে অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার সাথে একাধিকবার যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

সাতক্ষীরা থানার ওসি (তদন্ত) মোঃ নজরুল ইসলাম, এ ঘটনায় ২৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে