সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ইন্দুরকানীতে রাতের আধাঁরে কৃষকের সবজি গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

ইন্দুরকানী (পিরোজপুর) প্রতিনিধি
  ২৬ এপ্রিল ২০২৪, ১৭:৫৫
ইন্দুরকানীতে রাতের আধাঁরে কৃষকের সবজি গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা

পিরোজপুরের ইন্দুরকানীতে সামান্য বিষয় নিয়ে রাতের আঁধারে সবজি গাছের গোড়া কর্তন করছে কিশোর গ্যাংয়ের দুর্বৃত্তরা। থানায় অভিযোগ করেছেন ভুক্তভোগী কৃষক দেলোয়ার হোসেন।

সরজমিনে গিয়ে দেখা যায়, উপজেলার উত্ত ভবানীপুর গ্রামের হতদরিদ্র কৃষক দেলোয়ার হোসেন পরের জমিলিস নিয়ে সবজি চাষ করেছে ৩৩ শতাংশ জায়গায় স্থানীয় ভাষায় রেহা (চিচিংগা) ও মালঞ্চ সহ নানা রকমের সবজি চাষ করেছে। প্রতিটি গাছে ফল ধরেছে নয়ন জুরানো দৃশ্য সকালে গিয়ে প্রতিবেদক দেখেন যে গাছগুলো শুকানো শুরু হয়েছে।

স্থানীয়রা জানান, গতকাল সন্ধ্যায় স্থানীয় ইউনুছ খানের বখাটে ছেলে কিশোর গ্যাংয়ের সদস্য রুমান (২০) ’র সাথে সবজি চাষি দেলোয়ারের সাথে সামান্য বিষয় নিয়ে ঝগড়া হয় এবং স্থানীয়রা মিলে সেটা মিমাংসা করে দেয়। কিন্তু রাতের আধারে রুমান ক্ষিপ্ত হয়ে চাচাত ভাই ওলিখান কে সাথে নিয়ে সকল সবজি গাছের গোড়া কেটে দেয়।

রাত সারে ১১টার দিকে সবজি ক্ষেতে পাহারার জন্য গেলে তাকে দেখে দৌড়ে পালিয়োয় অভিযুক্তরা। সকালে স্থানীয় চৌকিদার ফারুক ও স্থানীয় গণ্যমান্যদের ডেকে সবজির এই অবস্থা দেখান পরে থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন।

এদিকে এই ঘটনা ঘটিয়ে সকালে ইউনুছ খান ছেলে রুমানকে সাথে নিয়ে ফেনীর উদ্দেশে রওনা করে চলে যান। এলাকার অনেকেই বলেন, রুমানের জন্য এলাকা অতিষ্ঠ। আমরা এহেন কাজের কঠোর বিচার চাই।

এই বিষয়ে অভিযুক্ত রুমান ও তার বাবার সাথে ফোনে যোগাযোগ করলে তারা ঘটনা অস্বিকার করেন। যখন বলা হয় আপনারা অভিযোগের যবাব না দিয়ে কেন সকালে চুপি চুপি থেকে চলে গেলেন তখন তারা চুপ হয়ে যায়।

অভিযোগের বিষয়ে ইন্দুরকানী থানা অফিসার ইনর্চাজ কামরুজ্জামান তালুকদার বলেন, আমরা লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে