শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

রাজারহাটে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি
  ২৭ এপ্রিল ২০২৪, ২০:২৪
রাজারহাটে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়

প্রচন্ড তাপদাহ ও খড়ায় পুড়ছে কুড়িগ্রামের রাজারহাট উপজেলা। প্রখর রোদ ও অসহিষ্ণু গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। বৃষ্টি না হওয়ার নদী নালা, খাল বিল শুকিয়ে খাঁ খাঁ হয়েছে।

পানির অভাবে ফসলের খেত ফেঁটে চৌঁচির হয়ে পড়েছে। পানির জন্য সর্বত্র হা-হাকার অবস্থা। এ ভয়াবহ অবস্থা থেকে পরিত্রাণের জন্য মহান সৃষ্টিকর্তার নিকট দুই রাকাত ইসতিসকার বিশেষ নামাজ আদায় করেছে কুড়িগ্রামের রাজারহাট উপজেলার ধর্মপ্রাণ মুসল্লিগণ।

শনিবার (২৭ এপ্রিল) সকাল ১০ টার সময় রাজারহাট উপজেলার চাকিরপশার ইউনিয়ন মিলেরপার বাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে কয়েক শত মাসলমান সমবেত হয়ে ইসতিসকার নামাজে অংশগ্রহন করেন।

বিশেষ নামাজে মোনাজাত পরিচালনা করেন আউলিয়ার দরগা জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মোন্নাফ।

মোনাজাতে অংশ নেয়া মুসল্লিগন কান্নায় ভেঙ্গে পড়ে মহান সৃষ্টিকর্তার নিকট ক্ষমা প্রার্থনা করে এই অসহনীয় পরিস্থিতি থেকে পরিত্রাণের জন্য দোয়া করেন। দোয়া করার সময় পড়নের পাঞ্জাবি ও টুপি উল্টো করে পড়েন মুসল্লিগণ।

রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষনাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার রাজারহাটসহ কুড়িগ্রামে এক সপ্তাহ ধরে সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রী থেকে ৩৭ ডিগ্রী সেলসিয়াসে ওঠা-নামা করছে। তবে আপাতত তাপমাত্রা কমার কোন সম্ভাবনা নেই।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে