বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

গরমে ৭ শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা 

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি
  ২৯ এপ্রিল ২০২৪, ১৫:১৬
গরমে ৭ শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা 

নড়াইলের লোহাগড়া উপজেলায় স্কুল খোলার দ্বিতীয় দিনে তীব্র গরমে ৭ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। এ ঘটনার পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নির্দেশে ওই স্কুল একদিনের জন্য ছুটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা পৌনে ১২টা দিকে উপজেলার ইতনা স্কুল এ্যান্ড কলেজে এ ঘটনা ঘটে বলে ইতনা স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ অনিন্দ্য সরকার জানিয়েছেন।

প্রচণ্ড গরমে অসুস্থ শিক্ষার্থীরা হলো, ৭ম শ্রেণীর সাহারা, একই শ্রেণীর রেজোয়ান, ৮ম শ্রেণীর সিহাব, সোহাগ ও বায়োজিদ।

ওই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তীব্র গরমের কারণে সকাল ১০টা থেকেই ইতনা স্কুল এ্যান্ড কলেজের অনেক শিক্ষার্থী অসুস্থ বোধ করছিল। বেলা ১২টা পর্যন্ত ৭ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র থেকে বিদ্যালয়ে চিকিৎসক এনে তাদের চিকিৎসা দেওয়া হয় এবং সুস্থ করা হয়।

স্থানীয় বাসিন্দা অশোক ঘোষ জানান, এক সপ্তাহ বন্ধের পর স্কুল খুলেছে। স্কুল খোলার দ্বিতীয় দিনে অতিরিক্ত গরমে ওই স্কুলের শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে। ছাত্রছাত্রীরা গরমের কারণে লেখাপড়া করতে পারছে না। তিনি স্কুল-কলেজে মর্নিং শিফট চালুর দাবি জানান।

ইতনা স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ অনিন্দ্য সরকার বলেন , প্রচণ্ড গরমে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে স্থানীয় ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক এনে তাদের সুস্থ করে তাদেরকে বাড়ি পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, এ ঘটনার পর লোহাগড়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে কথা বলে আজ (সোমবার) একদিনের জন্য শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে এবং কাল যথারীতি স্কুল খোলা থাকবে।

লোহাগড়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. জহুরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে