বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চাঁদা না পেয়ে ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের অভিযোগ! 

শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি
  ২৯ এপ্রিল ২০২৪, ২০:১৪
চাঁদা না পেয়ে ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের অভিযোগ! 

গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে না পেয়ে ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে।

সোমবার দুপুরের দিকে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ করেছেন আকরাম হোসেন মৃধা নামের ওই ব্যবসায়ী। তিনি গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক।

অভিযোগকারী আকরাম হোসেন মৃধা উপজেলার বরমী ইউনিয়নের বরমী বাজার কেন্দুয়া গ্রামের জয়নাল আবেদীন মৃধার ছেলে।

অভিযুক্তরা হলেন, একই এলাকার মাসুদ রানা মৃধা, হাসিবুল হাসান, হাসিব, রাজ কুমার আশিকসহ অজ্ঞাতনামা ১৫-২০ জন।

ভুক্তভোগী ও থানায় দেওয়া অভিযোগ সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বরমী এলাকায় আকরাম হোসেন মৃধা মৃধা ট্রেডার্স নামে ইট-বালির ব্যবসা করে আসছেন। তার বড় ভাই মনির হোসেন ইমন ট্রেডার্স নামে পোল্ট্রি ফিডের ব্যবসা করে আসছেন। কয়েকদিন ধরে মাসুদ রানা মৃধাসহ অভিযুক্তরা আকরাম হোসেন মৃধার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে ব্যবসা করতে দেওয়া হবে না বলে হুমকি দিচ্ছেন। রোববার রাতে ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদার জন্য আসলে তিনি তা দিতে না চাওয়ায় তাদের সঙ্গে আকরাম হোসেন মৃধার কথা–কাটাকাটি হয়। একপর্যায়ে হামলা চালিয়ে অফিসে ব্যাপক ভাঙচুর করে ৫০ হাজার টাকা ক্ষতি করে। এ সময় বাঁধা দিতে গিয়ে ম্যানেজার হিমেল,ভাতিজা ইমন ও নাসির মৃধা আহত হয়। সুযোগ পেয়ে অভিযুক্তরা মনির হোসেনের ক্যাশে থাকা নগদ ২লাখ টাকা ছিনিয়ে নিয়ে যান বলে অভিযোগে উল্লেখ করা হয়।

আকরাম হোসেন মৃধা অভিযোগ করে বলেন, অভিযুক্তরা আমাকে এবং আমার পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেন। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দিয়েছি। হামলার পর থেকে আমি ও আমার পরিবারের সদস্যদের আতঙ্কে দিন কাটছে। মিথ্যা মামলা দিয়ে হয়রানির হুমকিও দেওয়া হচ্ছে। তাই তাঁরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান তিনি।

এ বিষয়ে কথা বলতে মাসুদ রানা মৃধার মুঠোফোন নম্বরে একাধিকবার কল দেওয়া হলেও তিনি ধরেননি।

এ ঘটনায় শ্রীপুর থানার কর্তব্যরত পুলিশ অফিসার উপপরিদর্শক (এসআই) সোহেল আল মামুন মুঠোফোনে যায়যায়দিনকে বলেন, ‘উভয় পক্ষের লিখিত অভিযোগ জমা পড়েছে। বিষয়টি তদন্ত করে সত্যতা পাওয়া গেলে উর্ধতন কর্মকর্তাদের সিদ্ধান্তে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে"।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে